8.3 C
London
February 26, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকাকে টিকা রপ্তানি বন্ধের হুমকি!

ফাইজার-বায়োঅ্যানটেকের টিকা অনুমোদন পর করোনা ভাইরাস প্রতিরোধে দ্বিতীয় টিকা হিসেবে যুক্তরাজ্যে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা অনুমোদন পেয়েছিল।

 

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা হাতে পেতে আরো কয়েক সপ্তাহ দেরি হতে পারে জানার পর রপ্তানি বন্ধ করে দেবে বলে হুমকি দিয়েছে ইউরোপীয় কমিশনার হেলথ ইনচার্জ স্টেলা কিরিয়াকাইডস।

 

২৫ জানুয়ারি, ব্রাসেলসে ইউরোপীয় কমিশনের সদর দফতরে একটি বিবৃতিতে এমন কথা বলেন তিনি ফার্মাসিউটিক্যাল জায়ান্ট শুক্রবার (২২ জানুয়ারি) ইউরোপীয় কমিশনকে জানিয়েছে, এই বছরের প্রথম দিকে তাদের টিকা দেয়ার কথা থাকলেও এখন বিলম্ব হবে বলে জানিয়েছে অ্যাস্ট্রাজেনেকা।

ইইউ বোর্ড সোমবার অ্যাস্ট্রাজেনেকার সাথে এই বিষয়টি নিয়ে আলোচনার জন্য একটি ভার্চুয়াল বৈঠক করে। স্বাস্থ্য কমিশনার স্টেলা কিরিয়াকাইডস জানিয়েছেন, সংস্থাটি এখনো সন্তুষ্ট জনক উত্তর দেয়নি। ইউরোপীয় ইউনিয়ন তার নাগরিকদের সুরক্ষার জন্য যে কোনও পদক্ষেপ নেবে, কিরিয়াকাইডস বিবৃতিতে বলেন।

 

তিনি বলেন, সংস্থাটি এখন যথেষ্ট কম পরিমাণে টিকা সরবরাহ করতে চাচ্ছে। আমরা তা গ্রহণ করছি না। তাই তিনি টিকা দিতে আরো কয়েক সপ্তাহ লাগলে রপ্তানি বন্ধ করা হবে বলে সংস্থাটিকে হুমকি দিয়েছেন।

 

 

সূত্র: ইউরো নিউজ
২৬ জানুয়ারি ২০২১
এসএফ

আরো পড়ুন

সন্তান নিলে কর্মীদের অর্থ দেবে এ প্রতিষ্ঠান

বিবাহবহির্ভুত সন্তান জন্মদানে ইউরোপের শীর্ষে রয়েছে ফ্রান্স

ভেষজ ও মশলায় রক্তচাপ কমে!