9.9 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

অপরাধ ২০ শতাংশ কমিয়ে আনতে বললেন স্বরাষ্ট্র সচিব

নতুন স্বরাষ্ট্রসচিব সুয়েলা ব্র্যাভারম্যান পুলিশ কর্মকর্তাদের হত্যাসহ অপরাধ ২০ শতাংশ কমিয়ে আনতে বলেছেন। কিন্তু কীভাবে তা করা হবে তা বিস্তারিত জানানো হয়নি।

 

শুক্রবার ইংল্যান্ড এবং ওয়েলসের প্রধান কনস্টেবল এবং নির্বাচিত কমিশনারদের কাছে পাঠানো একটি চিঠিতে এ নির্দশনা দেওয়া হয়।

 

ব্র্যাভারম্যান লিখেছেন, প্রধান প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিগুলোর মধ্যে একটি হচ্ছে অপরাধ হ্রাস করা। আমি আশা করি যে স্থানীয় অংশীদারদের সাথে কাজ করে হত্যা, গুরুতর সহিংসতা এবং অন্যান্য অপরাধ ২০ শতাংশ কমিয়ে দেবে পুলিশ।

 

তবে সরকার কিভাবে এই প্রতিশ্রুতি বাস্তবায়ন করবে বা পর্যবেক্ষণ করবে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। ফলে পুলিশের সাথে নতুন স্বরাষ্ট্র সচিবের সম্পর্কের শুরুটা অমসৃণ হতে পারে বলে আশংকা অনেকের।

 

ঊর্ধ্বতন পুলিশ সূত্রগুলি পরিকল্পনাটিকে বিপজ্জনক এবং অকার্যকর বলে সমালোচনা করেছেন। তাদের একজন দ্য ইন্ডিপেনডেন্টকে বলেছেন: “এটি অতীতের রাজনীতিবিদদের মূর্খতার পুনরাবৃত্তি।”

 

২০১৫ সালের একটি প্রতিবেদনে দেখা গেছে, এ ধরনের টার্গেট সেট করার কারণে পুলিশের মধ্যে অপরাধ রেকর্ড করা কমিয়ে দেয় এবং নির্দিষ্ট কিছু অপরাধের বেলায় প্রতিক্রিয়া দেখানোর প্রবণতা সৃষ্টি করে।

 

তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী থেরেসা মে ওইসময় বলেছিলেন, এ ধরনের পদক্ষেপ অপরাধ কমায় না, বরং অপরাধের বিরুদ্ধে লড়াইয়ে বাধা দেয়।

 

২৫ সেপ্টেম্বর ২০২২
এনএইচ

আরো পড়ুন

যুক্তরাজ্যে ভার্চুয়ালি ধর্ষণের শিকার কিশোরী, তদন্তে পুলিশ

সাইবার হামলার কবলে আরব আমিরাত

সমারসেটে প্রথম করোনা ভাইরাস ধরা পরার এক বছর

নিউজ ডেস্ক