1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
অপরাধ ২০ শতাংশ কমিয়ে আনতে বললেন স্বরাষ্ট্র সচিব TV3 BANGLA
রবিবার, ২৭ নভেম্বর ২০২২
সর্বশেষ খবর
বেতন নেবেন না মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম, মন্ত্রিসভাও হবে ছোট বিশ্ববিখ্যাত আইফোন হ্যাকারকে টুইটারে নিয়োগ যুক্তরাজ্যের সবচেয়ে বড় জালিয়াতির তদন্তে গ্রেপ্তার শতাধিক আলজেরিয়ায় পিটিয়ে-পুড়িয়ে এক ব্যক্তিকে হত্যার দায়ে ৪৯ জনের মৃত্যুদণ্ড ফেসবুকের কাছে ১১৭১ অ্যাকাউন্টের তথ্য চেয়েছে বাংলাদেশ রেন্ট গ্যারান্টি ইনস্যুরেন্স মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন আনোয়ার ইব্রাহিম যুক্তরাজ্যের সুপ্রিম কোর্টে আটকে গেল স্কটল্যান্ডের স্বাধীনতা গণভোট উইন্ডফল ট্যাক্স: ইউকে প্রকল্পের বিনিয়োগ পর্যালোচনা করবে শেল চেক ডিজঅনার মামলা করতে পারবে না কোনো ব্যাংক: হাইকোর্ট

অপরাধ ২০ শতাংশ কমিয়ে আনতে বললেন স্বরাষ্ট্র সচিব

লন্ডন
  • রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩৯

নতুন স্বরাষ্ট্রসচিব সুয়েলা ব্র্যাভারম্যান পুলিশ কর্মকর্তাদের হত্যাসহ অপরাধ ২০ শতাংশ কমিয়ে আনতে বলেছেন। কিন্তু কীভাবে তা করা হবে তা বিস্তারিত জানানো হয়নি।

 

শুক্রবার ইংল্যান্ড এবং ওয়েলসের প্রধান কনস্টেবল এবং নির্বাচিত কমিশনারদের কাছে পাঠানো একটি চিঠিতে এ নির্দশনা দেওয়া হয়।

 

ব্র্যাভারম্যান লিখেছেন, প্রধান প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিগুলোর মধ্যে একটি হচ্ছে অপরাধ হ্রাস করা। আমি আশা করি যে স্থানীয় অংশীদারদের সাথে কাজ করে হত্যা, গুরুতর সহিংসতা এবং অন্যান্য অপরাধ ২০ শতাংশ কমিয়ে দেবে পুলিশ।

 

তবে সরকার কিভাবে এই প্রতিশ্রুতি বাস্তবায়ন করবে বা পর্যবেক্ষণ করবে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। ফলে পুলিশের সাথে নতুন স্বরাষ্ট্র সচিবের সম্পর্কের শুরুটা অমসৃণ হতে পারে বলে আশংকা অনেকের।

 

ঊর্ধ্বতন পুলিশ সূত্রগুলি পরিকল্পনাটিকে বিপজ্জনক এবং অকার্যকর বলে সমালোচনা করেছেন। তাদের একজন দ্য ইন্ডিপেনডেন্টকে বলেছেন: “এটি অতীতের রাজনীতিবিদদের মূর্খতার পুনরাবৃত্তি।”

 

২০১৫ সালের একটি প্রতিবেদনে দেখা গেছে, এ ধরনের টার্গেট সেট করার কারণে পুলিশের মধ্যে অপরাধ রেকর্ড করা কমিয়ে দেয় এবং নির্দিষ্ট কিছু অপরাধের বেলায় প্রতিক্রিয়া দেখানোর প্রবণতা সৃষ্টি করে।

 

তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী থেরেসা মে ওইসময় বলেছিলেন, এ ধরনের পদক্ষেপ অপরাধ কমায় না, বরং অপরাধের বিরুদ্ধে লড়াইয়ে বাধা দেয়।

 

২৫ সেপ্টেম্বর ২০২২
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ