8.3 C
London
February 26, 2024
TV3 BANGLA
আমেরিকাশীর্ষ খবর

অবশেষে হোয়াইট হাউস থেকে ট্রাম্পের বিদায়

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউস থেকে বিদায় নিয়েছেন। হোয়াইট হাউসকে বিদায় জানিয়ে তিনি জয়েন্ট বেস অ্যান্ড্রুজে একটি সংক্ষিপ্ত ফেয়ারওয়েল অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

 

বুধবার (২০ জানুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য জানায়।

 

জয়েন্ট বেস অ্যান্ড্রুজে সামরিক অভিবাদন নিয়ে ট্রাম্প ও মেলানিয়া চলে যাবেন ফ্লোরিডার মার এ লাগোতে।

 

প্রেসিডেন্ট হিসেবে বিদায়ের আগে সংক্ষিপ্ত ভাষণ দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  ম্যারিল্যান্ডের জয়েন্ট বেস অ্যান্ড্রুজে তার জন্য আয়োজিত সংক্ষিপ্ত বিদায়ী অনুষ্ঠানে এ ভাষণ দেন ট্রাম্প।

 

পরিবার ও স্টাফদের উদ্দেশে ট্রাম্প অনুষ্ঠানে বলেন, আপনারা দারুন মানুষ। এটি মহান এক দেশ। আপনাদের প্রেসিডেন্ট হওয়া আমার জন্য বিরাট সম্মানের বিষয়। আমি আপনাদের জন্য সব সময় লড়াই চালিয়ে যাব। আমি নজর রাখব, আমি শুনব এবং আমি বলব, এই দেশের ভবিষ্যৎ এর চেয়ে ভালো কখনো হবে না। নতুন প্রশাসনের জন্য শুভকামনা। আমি আশাবাদী, তারা সফল হবে।

 

প্রেসিডেন্ট ট্রাম্প ভাষণের একপর্যায়ে মেলানিয়াকে ফার্স্ট লেডি হিসেবে শেষবারের মতো কথা বলার জন্য অনুরোধ করেন। এসময় মেলানিয়াও তার অনুরোধ রক্ষা করে জনগণের উদ্দেশে কথা বলেন।

 

মেলানিয়া জনগণের উদ্দেশে বলেন, আপনাদের ফার্স্ট লেডি হওয়াটা আমার জন্য সম্মানের। সৃষ্টিকর্তা আপনাদের মঙ্গল করুক। আপনাদের পরিবারের মঙ্গল হোক।

 

ক্ষমতা ছাড়ার পর ট্রাম্প আপাতত তার ঘনিষ্ঠ কিছু সহযোগীকে নিয়ে ফ্লোরিডাতেই থাকবেন। ভবিষ্যতে তিনি কী করবেন, সে সম্পর্কে কোনো তথ্য এখন পর্যন্ত জানা যায়নি।

 

২০ জানুয়ারি ২০২১
অন্তর্জাতিক ডেস্ক

আরো পড়ুন

লুটন এয়ারপোর্টে আগুন, ফ্লাইট বিপর্যয়

ব্রেক্সিট ভোটের ৫ বছর পর ইইউতে বসবাসরত ব্রিটিশ নাগরিকরা সুবিধা হারাচ্ছেন

অনলাইন ডেস্ক

‘কোনো মানুষই অবৈধ নয়’- ২৫ ডিসেম্বর ২০২০