8.3 C
London
February 26, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

আকবর গ্রেফতারের ভুয়া খবর প্রচার, জনমনে বিভ্রান্তি

বিশেষ প্রতিনিধি: সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ (৩৪) হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত সাময়িক বরখাস্ত হওয়া পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূইয়াকে গ্রেফতার করা হয়েছে বলে মঙ্গলবার দুপুরে বিভিন্ন মিডিয়ায় খবর প্রচার হয়। যদিও বাস্তবে এমন দাবির কোনো সত্যতা মিলছে না।

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে বেশ কয়েকটি ভুঁইফোড় অনলাইন সংবাদমাধ্যমকে গোপন সূত্রের বরাত দিয়ে এসআই আকবর গ্রেফতারের খবর প্রকাশ করে। তার তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে জনসাধারণের ভেতর ছড়াতে শুরু করে বিভ্রান্তি। মানুষের মুখে মুখেও ছড়িয়ে পড়ে আকবরকে গ্রেফতারের গুঞ্জন।

টেলিভিশন চ্যানেলের ব্রেকিং নিউজের বরাত দিয়ে কয়েকটি অনলাইন পোর্টালও এমন তথ্য প্রচার করে। জগন্নাথপুর ২৪, প্রগতি সিলেট ২৪, ডেইলি সিলেটের দিনকাল, সিলেট ভয়েজসহ কয়েকটি পোর্টালে লিখা হয়, পুলিশের উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূঁইয়াকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর একটি দল। 

তবে, খোঁজ নিয়ে আকবর হোসেনকে গ্রেফতারের সত্যতা পাওয়া যায়নি। এসআই আকবরকে গ্রেফতারের কোনো তথ্য জানা নেই বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।

রায়হান হত্যা মমলার তদন্ত কর্মকর্তা পিবিআই সিলেটের পরিদর্শক মুহিদুল ইসলামও আকবরকে গ্রেফতারের বিষয়ে কিছু জানেন না বলে জানান।

এদিকে আকবর গ্রেফতারের এমন ভিত্তিহীন খবর প্রচার উদ্দেশ্য প্রণোদিত কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করতে দেখা যায় সচেতন মহলকে। এছাড়াও এভাবে বিভ্রান্তিকর ও ভুয়া খবর প্রকাশ করা সংবাদমাধ্যমগুলোর গ্রহণযোগ্যতা কতোটুকু তা নিয়ে প্রশ্ন অন্যান্য সাংবাদিকদের।

২০ অক্টোবর ২০২০
এমকেসি / এনএইচ

আরো পড়ুন

জানুয়ারি থেকে চট্টগ্রাম ও সিলেটের বাস থাকবে কাঁচপুর টার্মিনালে

পোল্যান্ড সহ বিভিন্ন দেশে শ্রমের নতুন বাজারের সন্ধানে বাংলাদেশ সরকার

রোববার নতুন টোকেন দেবে সৌদি এয়ারলাইন্স

অনলাইন ডেস্ক