5.5 C
London
April 17, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

আগামী সপ্তাহে যুক্তরাজ্যে ধর্মঘটের ডাক দিয়েছে রেল ও বাস পরিষেবা সার্ভিস

যুক্তরাজ্যের পাবলিক ট্রান্সপোর্ট ইউনিয়ন আগামী সপ্তাহে তিন দিনের জন্য ডাকা ধর্মঘট বন্ধের জন্য সর্বাত্মক চেষ্টা অব্যাহত রেখেছে। ইউনিয়ন সূত্রগুলি হতে জানা যায় এই সপ্তাহের প্রথম ভাগে বিরোধ সমাধানের জন্য আরো একটি প্রচেষ্টা চালানো হবে।

রেল ও বাস পরিষেবা সার্ভিস ট্রান্সলিংক মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ধর্মঘটের ডাক দিয়েছে। গত বৃহস্পতিবার ট্রান্সলিংক এবং ইউনিয়ন নেতাদের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। যেখানে ৫% বেতন, ভাতা বৃদ্ধির দাবিকে প্রত্যাখান করে ট্রান্সলিংক।

তবে ইউনিয়ন বিশ্বাস করে শেষ মূহুর্তে ট্রান্সলিংক হয়ত তাদের দাবি হতে পিছিয়ে যাবে এবং ধর্মঘট হতে পেছাবে।

রিটেইল এনআইয়ের চিফ এক্সিকিউটিভ গ্লিন রবার্টস বলেন, ” আমরা ধর্মঘট নিয়ে হতাশ হয়েছি কারণ এটা খুচরা ও হসপিটালিটি ইণ্ডাষ্ট্রি সহ সামগ্রিকভাবে পুরো অর্থনীতিতে উল্লেখযোগ্য প্রভাব ফেলবে।

ইউনিয়ন সূত্র জানিয়েছে, ধর্মঘটের অর্থ হ’ল উত্তর আয়ারল্যান্ড জুড়ে আগামী সপ্তাহের তিনদিন বাস, ট্রেন বা গ্লাইডার পরিষেবাগুলি বন্ধ থাকবে। যার কারণে উত্তর আয়ারল্যান্ডের হাজার হাজার লোক কাজে বা স্কুলে যাতায়াতে কোনো কার্যকর পরিবহন ব্যবস্থা না পাওয়ার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য যে রিটেইল ও হসপিটালিটি গ্রুপ এই তিন দিনের ধর্মঘট নিয়ে হতাশা ব্যক্ত করেছে।অর্থনৈতিক দুরাবস্থা ও মুদ্রাস্ফীতির কারণে ব্যবসা বানিজ্যে ঘাটতি রয়েছে। তাই এই মূহুর্তে ধর্মঘট অর্থনৈতিকভাবে আরো ক্ষতি করবে বলে মনে করেন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

সূত্রঃ বেলফাস্ট টেলিগ্রাফ

এম.কে
২৪ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

বেথনালগ্রিনে বাংলাদেশি নারী হত্যাকাণ্ডের এক সন্দেহভাজন আটক

মিয়ানমার থেকে পণ্য কিনবে না জারা

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নকল ওয়েবসাইট!