12.2 C
London
April 14, 2024
TV3 BANGLA
Uncategorized

আটকে পড়া মালয়েশিয়া প্রবাসীদের সমস্যার কথা জানালেন পররাষ্ট্র সচিব

মালয়েশিয়া থেকে বাংলাদেশে এসে আটকেপড়া কর্মীদের পাঠানোর বিষয়ে দেশটির সঙ্গে আলোচনা শুরু করেছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

তিনি বলেন, আমরা তাদের কাছে সমস্যাটি তুলে ধরেছি। তারা বিষয়টি দেখছেন। মঙ্গলবার (৩ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র সচিব বলেন, করোনা মহামারির কারণে মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসার পর কর্মীরা আটকে পড়েছেন। আটকেপড়া কর্মীদের নিয়ে মালয়েশিয়ার সঙ্গে আমরা আলোচনা শুরু করেছি। ঢাকায় মালয়েশিয়ার নতুন হাইকমিশনার এসেছেন। আমরা তার সঙ্গে কর্মীদের সমস্যা নিয়ে কথা বলেছি। তারা বিষয়টি দেখছেন বলেও আমাদের আশ্বাস দিয়েছেন। মালয়েশিয়াফেরত কর্মীদের ধৈয্য ধরার জন্য তিনি অনুরোধ জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, করোনার কারণে বর্তমানে মালয়েশিয়ায় বিদেশি কর্মী প্রত্যাবর্তনের ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে। তবে মালয়েশিয়ায় কর্মরত বেশ কিছু বাংলাদেশি কর্মী করোনা শুরু হওয়ার আগে ছুটিতে বাংলাদেশে আসে। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে সেদেশে ফেরত যেতে পারেনি। এরই মধ্যে বেশ কিছু কর্মীর ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে।

মালয়েশিয়াফেরত প্রত্যাশী কর্মীদের একটি অংশ সোমবার (২ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সমবেত হয়। সে সময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের কাছে তাদের দুর্দশার কথা তুলে ধরেন। পররাষ্ট্র সচিব সেসময় বিদেশি শ্রমিক প্রবেশের ব্যাপারে মালয়েশিয়ার চলমান নিষেধাজ্ঞার কথা তুলে ধরেন। তিনি এ সমস্যা সমাধানে মালয়েশিয়া কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন বলেও জানিয়েছিলেন।

০৩ নভেম্বর ২০২০
এনএইচ

আরো পড়ুন

ব্রিটেনে স্থায়ী হতে বি-১ ইংলিশ এবং লাইফ ইন দ‌্য ইউকে পাশ আপনাকে করতেই হবে।

পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড!

অনলাইন ডেস্ক

লন্ডন প্রবাসীরা কি জানেন নগরীটি কোন নদীর তীরে?