1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
আশ্রয়প্রার্থীদের আবাসনে ক্রুজ জাহাজ ব্যবহারে ইচ্ছুক নিউ ইয়র্ক মেয়র TV3 BANGLA
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

আশ্রয়প্রার্থীদের আবাসনে ক্রুজ জাহাজ ব্যবহারে ইচ্ছুক নিউ ইয়র্ক মেয়র

আন্তর্জাতিক
  • বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৪

রিপাবলিকান স্টেটগুলো থেকে আশ্রয়-প্রার্থীদের বাসে করে ডেমোক্র্যাট দুর্গে পাঠানো হচ্ছে। রিপাবলিকান গভর্নরদের এই নজিরবিহীন পদক্ষেপের সাথে মোকাবিলা করতে ভিন্নধর্মী সমাধান বিবেচনা করছেন নিউইয়র্ক সিটির মেয়র।

 

মেয়র এরিক অ্যাডামস একটি স্থানীয় নিউইয়র্ক নিউজ স্টেশনকে বলেছেন, তার শহরে পাঠানো অভিবাসীদের জন্য অস্থায়ী আবাসন নিয়ে তার দল কাজ করছে। এক্ষেত্রে হাডসন নদীর ধারে নোঙ্গর করা ক্রুজ জাহাজ ব্যবহার করা হতে পারে।

 

তিনি বলেন, তদের অস্থায়ী আবাসনের জন্য ক্রুজ জাহাজ ব্যবহারের বৈধতা পরীক্ষা করে দেখছি আমরা। তবে সমস্যাটির স্থায়ী সমাধান নিয়ে আমরা কাজ করবো।

 

এদিকে অভিবাসীদের বহনকারী দুটি বাস গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের টেক্সাস থেকে ওয়াশিংটন ডিসিতে ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বাসভবনের ঠিক বাইরে পাঠানো হয়েছে। একইরকমভাবে নিউ ইয়র্ক, শিকাগোসহ ডেমোক্র্যাট অধ্যুষিত রাজ্যগুলোতে পৌঁছে অনেক বাস। অভিবাসীদের নিয়ে রাজনৈতিক উত্তেজনার এ ঘটনা আরও উষ্কানি যোগায়।

 

টেক্সাসের রিপাবলিকান গভর্নর বলেছেন, এই পদক্ষেপটি ইচ্ছাকৃতভাবে নেওয়া হয়েছে এবং কঠোর অভিবাসন নীতির আহ্বান জানানো হয়েছে।

 

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট এক টুইট বার্তায় বলেছেন, কমলা হারিস দাবি করেছেন- আমাদের সীমান্ত নিরাপদ এবং তিনি সঙ্কট অস্বীকার করেছেন।

 

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন দায়িত্ব গ্রহণ করার পর গত প্রায় দুই বছরে ১০ লাখের অধিক অবৈধ অভিবাসী যুক্তরাষ্ট্রে অনুপ্রবেশ করেছে। এ সংখ্যা বিশ্বের যেকোনো দেশে, যেকোনো সময়ের অভিবাসী প্রবাহের ইতিহাসে সর্বোচ্চ বলে বাইডেন প্রশাসনের সমালোচকরা অভিযোগ তুলতে শুরু করেছেন। এসব ইমিগ্রান্টকে সাময়িকভাবে যুক্তরাষ্ট্রে আশ্রয় দেওয়া হয়েছে বলে বাইডেন প্রশাসন বেশ কয়েকবার যুক্তি প্রদর্শন করলেও তা ধোপে টেকার মতো নয় বলে নিউইয়র্ক টাইমসের এক রিপোর্টে বলা হয়েছে।

 

২১ সেপ্টেম্বর ২০২২
সূত্র: নিউ ইয়র্ক টাইমস, ইন্ডিপেন্ডেন্ট

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ