13.5 C
London
June 18, 2024
TV3 BANGLA
Uncategorized

ইথিওপিয়ার সংঘাতপূর্ণ অঞ্চলে আটকে পড়েছেন ১০৪ বাংলাদেশি

ইথিওপিয়ার উত্তরাঞ্চলীয় সংঘাতপূর্ণ টাইগ্রে অঞ্চলে ১০৪ জন বাংলাদেশি পোশাক শ্রমিক আটকে পড়েছেন। তাদের উদ্ধারে সরকারের সহায়তা চেয়েছে নিয়োগকারী কোম্পানি।

গণমাধ্যমকে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক বলেন, আমাদের কারখানা চত্বরে এরইমধ্যে বোমা হামলা হয়েছে। এখন ওই অঞ্চল থেকে বাংলাদেশি পোশাককর্মীদের অন্যত্র সরিয়ে নিতে সরকারের সহায়তা প্রয়োজন।

তিনি বলেন, আমাদের কর্মীরা এখন নিরাপদে আছে। বিরোধপূর্ণ অঞ্চল থেকে শ্রমিকদের সরিয়ে নিতে আমরা পররাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ করছি। ট্রাইগ্রের পরিস্থিতি এখনো অস্থিতিশীল এবং সহিংসতা যেকোনো সময় আরও বাড়তে পারে।

ইথিওপিয়ায় বাংলাদেশ মিশনে মনোনীত রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম বলেন, পরিস্থিতির ওপর সার্বক্ষণিক নজর রাখছে দূতাবাস। আমরা ইথিওপিয়ায় আটকা পড়া এসব বাংলাদেশি শ্রমিককে অন্যত্র সরিয়ে নিতে ইথিওপিয়ায় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছি। যতটা তাড়াতাড়ি সম্ভব এসব কর্মীকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার চেষ্টা করছি আমরা।

এদিকে ইথিওপিয়া সরকার বলছে, ক্ষমতাসীন দলের অনুগত বাহিনী উত্তরাঞ্চলীয় টাইগ্রে থেকে প্রতিবেশী আমহারা অঞ্চলে গোলা নিক্ষেপ করছে।

কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ইথিওপিয়ার অস্থির টাইগ্রে অঞ্চলে লড়াই তীব্র হয়ে উঠেছে। এরই মধ্যে এতে সেখানে কয়েক শত মানুষ মারা গেছেন। ইরিত্রিয়া এবং সুদান সীমান্তের মধ্যবর্তী অঞ্চলে এর অবস্থান হওয়ায় সেখানে একটি নতুন গৃহযুদ্ধের আশঙ্কা করা হচ্ছে। এটা হবে আফ্রিকার দ্বিতীয় গৃহযুদ্ধ। ২০১৮ সাল থেকেই সেখানে শত শত মানুষ মারা গেছেন।

১৪ নভেম্বর ২০২০
নিউজ ডেস্ক

আরো পড়ুন

যুক্তরাজ্যের কর্মসংস্থানে দশকের বৃহত্তম ধস

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে করোনা সংক্রমণ এখনও বেড়েই চলছে

অনলাইন ডেস্ক

বার্সা ছাড়ছেন মেসি

অনলাইন ডেস্ক