18.5 C
London
July 23, 2024
TV3 BANGLA
Uncategorizedযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

এনএইচএসের বিলম্ব: প্রাইভেট হেলথ কেয়ারের দিকে ঝুঁকছেন লাখো মানুষ

এনএইচএসের ওয়েটিং লিস্ট রেকর্ড পরিমাণ বেড়ে যাওয়ায় যুক্তরাজ্যের বহু লোক এখন বাধ্য প্রাইভেট হেলথ কেয়ারে অর্থ ব্যয় করছেন।

 

গবেষণায় দেখা গেছে, গত ১২ মাসে যুক্তরাজ্যে প্রতি ১০ জনের মধ্যে একজন (১০ শতাংশ) প্রাপ্তবয়স্ক ব্যক্তি বেসরকারি খাত বা স্বাধীন স্বাস্থ্যসেবার দিকে ঝুঁকেছেন। এরমধ্যে দুই তৃতীয়াংশ দীর্ঘ বিলম্বের কারণে এনএইচএসের স্বাস্থ্যসেবায় এক্সেস নিতে পারেননি। দাতব্য সংস্থা এনগেজ ব্রিটেন দ্বারা পরিচালিত একটি সমীক্ষার বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে দ্য গার্ডিয়ান।

 

এনএইচএস ইংল্যান্ডের সর্বশেষ পরিসংখ্যানে দেখা যায়, হাসপাতালে চিকিৎসার জন্য অপেক্ষায় থাকা লোকের সংখ্যা রেকর্ড ৬.৮ মিলিয়নে উন্নীত হয়েছে। যারা বেসরকারিভাবে চিকিৎসাসেবা নিচ্ছেন তাদের অনেককে এর খরচ জোগাতে অন্যান্য ব্যয় কমাতে হয়েছে। কাউকে আবার ঋণ নিতে হয়েছে।

 

এনগেজ ব্রিটেনের হেলথ অ্যান্ড কেয়ার প্রোগ্রাম ডিরেক্টর মিরিয়াম লেভিন বলেছেন: “এটা স্পষ্ট যে অনেক বেশি সংখ্যক মানুষ প্রাইভেট হেলথকেয়ারের দিকে যেতে বাধ্য হচ্ছেন। অ্যাপয়েন্টমেন্ট স্থগিত বা বিলম্বিত হওয়ার কারণে লোকেরা নানান স্বাস্থ্য জটিলতার শিকার হচ্ছেন। প্রাইভেট হেলথকেয়ারের খরচ জোগাতে অনেকে সঞ্চয়ের অর্থ ব্যয় করছেন বা ঋণ নিচ্ছেন।

 

এনএইচএসে বহু মাস ধরে অপেক্ষায় থাকা একজন ভুক্তভোগী সংবাদমাধ্যমকে জানান, হাটু প্রতিস্থাপনের অপারেশনের জন্য তাকে শেষ পর্যন্ত প্রাইভেট সেক্টরে যেতে হয়েছে এবং এর খরচ জোগাতে ব্যক্তিগত মোটরবাইক বিক্রি ও ধার করতে হয়েছে।

 

১২ সেপ্টেম্বর ২০২২
এনএইচ

আরো পড়ুন

আকস্মিক সফরে যুক্তরাজ্যে জেলেনস্কি

পোল্যান্ড-বেলারুশ সীমান্তেও বাড়ছে অভিবাসনপ্রত্যাশীদের ভিড়

অনলাইন ডেস্ক

বাংলা টিভি ইউকের সাবেক চেয়ারম্যান ফিরোজ খান আর নেই

অনলাইন ডেস্ক