5.7 C
London
February 29, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

ওসি প্রদীপের পক্ষে ‘বাঘা বাঘা’ আইনজীবী!

আসামী পক্ষের আইনজীবী

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় অভিযুক্ত টেকনাফ থানার প্রত্যাহার হওয়া ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের প্রত্যাহার হওয়া পরিদর্শক লিয়াকত আলী ও এসআই নন্দ দুলাল রক্ষিতকে আবারও তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (২৮ আগস্ট) বিকেল ৪টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ এ আদেশ দেন।

এদিকে সময় টিভির এক প্রতিবেদনে বলা হয়, শুক্রবার দুপুরে ওসি প্রদীপসহ তিন আসামীকে আদালতে নিয়ে আসার আগে তাদের শারীরিক পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখান থেকে কড়া নিরাপত্তায় নিয়ে আসা হয় আদালতে।

বলা হয়, প্রদীপ, লিয়াকত ও নন্দদুলালের পক্ষে ‘বাঘা বাঘা’ আইনজীবীরা এসে দাড়িয়েছিলেন, বিশেষ করে সাতজন আইনজীবী এসে দাড়িয়েছিলেন চট্টগ্রাম থেকে। বৃহস্পতিবারই তারা দুটি পিটিশন দাখিল করেন। রিমান্ড মঞ্জুর যেন না করা হয় সেটির আবেদন করা হয়, অন্যদিকে জামিনও আবেদন করেছিলেন। আদলতে বিভিন্ন যুক্তি-তর্ক তারা তুলে ধরেন।

আসামী পক্ষের আইনজীবী

অপর দিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কর্মকর্তারা একটি বিষয়ে অনড় ছিলেন যে, এই ঘটনা সম্পর্কে পুরোপুরি জানতে হলে রিমান্ড ছাড়া অন্য কোনো উপায় নেই।

একইসঙ্গে আদালতে তাদের চারদিনের রিমান্ডও আবেদন করে সংস্থাটি। পরে আদালত শুনানি শেষে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আসামী পক্ষের আইনজীবীরা জানান, শুক্রবার আদালতে তাদের পক্ষে ১১-১২ জন উপস্থিত ছিলেন। খুব শিগগিরই তারা হাইকোর্ট বা সুপ্রিম কোর্টে আবেদন করা হবে এই মামলাটি।

এদিকে ওসি প্রদীপের পক্ষে আইনজীবীরা জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। এর আগে গত সোমবার (২৪ আগস্ট) একই আদালত এ তিন পুলিশ সদস্যের চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ খান। এ ঘটনায় সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে ওসি প্রদীপসহ নয় পুলিশ সদস্যের বিরুদ্ধে কক্সবাজার আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করছে র‌্যাব।


২৮ আগস্ট ২০২০
এনএইচটি

আরো পড়ুন

ধর্ষণ নিয়ে সালিশকে ফৌজদারি অপরাধ গণ্য করতে রিট আবেদন

অনলাইন ডেস্ক

বাংলাদেশে বাড়ছে প্লাস্টিকের ব্যবহার

বাংলাদেশকে ২৫ হাজার কোটি টাকার টিকা বিনামূল্যে দিয়েছে যুক্তরাষ্ট্র