9.3 C
London
October 22, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

কনজারভেটিভ লিডারের মন্তব্যে হ্যারি পটার লেখিকার উষ্মা প্রকাশ

হ্যারি পটার লেখিকা জে কে রাওলিং জানিয়েছেন, তিনি হাউস অফ লর্ডসের একটি আভিজাত্য খেতাব দুই দুইবার প্রত্যাখ্যান করেছেন। তৃতীয়বারের মতোও তিনি আভিজাত্যের খেতাব প্রত্যাখ্যান করতে পারবেন বলে উষ্মা প্রকাশ করেন।
কনজারভেটিভ দলীয় নেতা কেমি বাডেনোচ জে কে রাওলিংয়ের লিঙ্গ নিয়ে ভুমিকার কারণে তার ভূয়সী প্রশংসা করেন। এই কাজের জন্য তাকে আভিজাত্যের খেতাব প্রদান করা উচিত বলে মন্তব্য করেন কনজারভেটিভ নেতা।
হ্যারি পটার লেখক এক্স হ্যান্ডেলের এই বিষয়ে মন্তব্য করে বলেন, “একবার লেবার পার্টি, একবার কনজারভেটিভ পার্টির খেতাব দেয়ার বিষয়কে আমি প্রত্যাখান করেছি। প্রয়োজনে তৃতীয়বারও প্রত্যাখান করবো।”
টক টিভি অনলাইন স্ট্রিমিং সার্ভিসের একটি অনুষ্ঠানে সাক্ষাৎকারে কেমি বাডেনোচ জে কে রাওলিংয়ের প্রশংসা করে বলেন যে, মহিলাদের জন্য বিশেষ কিছু কাজ করে যাচ্ছেন লেখিক। যেখানে তিনি লিঙ্গকে প্রাধান্য কম দিয়ে নারী জাতিকে অগ্রগামী করার জন্য কাজ করছেন। লেখিকার এই কাজের ধরনের সাথে আমি সহমত। জৈবিক যৌনতা ও যৌনতার ক্ষেত্রে সুরক্ষাগুলি নিয়ে লেখিকা কাজ করে যাচ্ছেন যা আমাদের সমাজকে সুন্দর ভবিষ্যৎ দিবে বলে দাবি করেন কনজারভেটিভ নেতা।
অতি উচ্ছাসিত হয়ে কনজারভেটিভ দলের নেতা রোলিংয়ের বিষয়ে বলেন, ” আমি জানি না উনি তা গ্রহণ করবেন কিনা, তবে আমি অবশ্যই তাকে পিয়ারেজ বা বিশেষ আভিজাত্য সম্মাননা দিতে চাই।”
উল্লেখ্য যে, রোলিংকে ২০০১ সালে একটি ওবিই খেতাবে ভূষিত করা হয়েছিল। তার কাজের জন্য ২০১৭ সালে প্রিন্স উইলিয়াম কর্তৃক তাকে প্রথম সম্মাননা প্রদান করা হয়। পরবর্তীতে ডিউক অফ কেমব্রিজ কর্তৃকও তাকে সম্মানিত করা হয়।
সূত্রঃ বিবিসি
এম.কে
২১ অক্টোবর ২০২৪

আরো পড়ুন

যুক্তরাজ্যে কোভিড-১৯ এর নতুন ভ্যারিয়েন্টে প্রথম সংক্রমণ

আকস্মিক বন্যার কবলে লন্ডন, বাইরে বের হওয়ার ব্যাপারে সতর্কতা

অনলাইন ডেস্ক

লন্ডন ছাড়ার হিড়িক!

অনলাইন ডেস্ক