5.5 C
London
April 17, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

কর্মীদের ধর্মঘটে বন্ধ আইফেল টাওয়ার

বিশ্বের অন্যতম শীর্ষ পর্যটন আকর্ষণ আইফেল টাওয়ার বন্ধ করে দেয়া হয়েছে। কর্মীদের ধর্মঘটের কারণে এটি বন্ধ করা হয়। তবে কবে, এটি আবার দর্শকদের জন্য খুলবে, তা এখনও পরিষ্কার না।

সংশ্লিষ্ট ইউনিয়নগুলোর বরাতে এপি বলছে, ধর্মঘটের সময়সীমা আরও বাড়ানো হতে পারে।

টাওয়ারের অপারেটর এসইটিই তাদের ওয়েবসাইটে বলেছে, ধর্মঘটের কারণে আইফেল টাওয়ার বন্ধ। আমরা দুঃখ প্রকাশ করছি।

এতে দর্শকদের সতর্ক করে বলা হয়, কেউ আইফেল টাওয়ারে ভ্রমণের আগে যেনো ওয়েবসাইট চেক করে নেয়। এছাড়া যারা অনলাইনে ইতোমধ্যে টিকিট করে ফেলেছেন, তাদেরও ই-মেইল চেক করার পরামর্শ দেওয়া হয়েছে।

আইফেল টাওয়ার সাধারণত বছরের ৩৬৫ দিনই খোলা থাকে। তবে, এবার মাত্র দুইমাসের ব্যবধানে এটি দ্বিতীয়বারের মতো বন্ধ হলো। গত ডিসেম্বরে ক্রিসমাস এবং নতুন বছরের ছুটির দিনে আলোচনার জন্য চাপ দিয়ে এটি বন্ধ করে দিয়েছিলো কর্মীরা।

আইফেল টাওয়ারের কর্মচারীর অধিকার নিয়ে কাজ করা সিজিটি ইউনিয়নের স্টেফান ডিউ বলেছেন, সোমবারের এই ধর্মঘট মূলত কর্মীদের বেতন বাড়ানোর দাবিতে করা হয়েছে। তাদের দাবি, যে পরিমান অর্থ টিকিট বিক্রি করে উপার্জিত হয়, সে তুলনায় বেতন বাড়েনি কর্মীদের। তাই প্যারিস পৌরসভার মালিকানাধীন এই টাওয়ারের কর্তৃপক্ষকে বার্তা দিতে চান কর্মচারীরা।

ওয়েবসাইট অনুসারে, প্যারিসের সবচেয়ে বিখ্যাত ল্যান্ডমার্ক আইফেল টাওয়ার বছরে প্রায় ৭০ লাখ দর্শককে আকর্ষণ করে, যার প্রায় তিন-চতুর্থাংশ বিদেশি। করোনা মহামারি চলাকালীন জায়গাটি বন্ধ থাকা এবং ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে এ সংখ্যা দ্রুত হ্রাস পেয়েছিল। তবে ২০২২ সালে সেটি ৫৯ লাখে পৌঁছায়।

সূত্রঃ এপি

এম.কে
২১ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

আবারও অশান্ত ভারতের মনিপুর, পুলিশের উপর হামলা

নিউজ ডেস্ক

লেবাননে কারাগার ভেঙে ৭০ কয়েদির পলায়ন, দুর্ঘটনায় নিহত ৫

সুদানে রাস্তায় পড়ে থাকা লাশ কুকুরে খাচ্ছে