14.4 C
London
July 27, 2024
TV3 BANGLA
বাকি বিশ্ব

কানাডায় আরেক ভারতীয় নাগরিক খুন

কানাডার সারেতে ভারতীয় বংশোদ্ভূত এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। গত শুক্রবার এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত যুবরাজ গয়াল (২৮) ভারতের পাঞ্জাবের রাজ্যের লুধিয়ানার বাসিন্দা। আজ সোমবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, এই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহভাজন চারজনকে এরই মধ্যে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গেছে, যুবরাজকে লক্ষ্য করে গুলি চালিয়েছে দুর্বৃত্তরা। তবে তারা এখনো যুবরাজ গয়ালের হত্যার কারণ খুঁজে পায়নি।

এনডিটিভির প্রতিবেদন বলা হয়েছে, যুবরাজ দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর অব কমার্স (স্নাতক-সম্মান) শেষ করে ২০১৯ সালে স্টুডেন্ট ভিসায় কানাডায় পাড়ি জমান। সম্প্রতি তিনি কানাডার স্থায়ী নাগরিকত্ব পান। যুবরাজ কানাডার একটি বেসরকারি প্রতিষ্ঠানে সেলস এক্সিকিউটিভ হিসেবে কর্মরত ছিলেন।

এক বিবৃতিতে, কানাডা পুলিশের তদন্ত দলের সদস্য সার্জেন্ট টিমোথি পিয়ারোটি বলেছেন, ‘আমাদের এখনো অনেক কাজ করা বাকি। অনুসন্ধান চলমান এবং যুবরাজ গয়াল কেন এই হত্যাকাণ্ডের শিকার হলেন তার কারণ খুঁজতে অনুসন্ধানকারীরা মরিয়া।’

উল্লেখ্য, চলতি বছরে এপ্রিল মাসে কানাডার ভ্যানকুভারেও এক ভারতীয় যুবককে গুলি করে হত্যা করা হয়। কানাডার পাশাপাশি গত কয়েক মাসে যুক্তরাষ্ট্রে একাধিক ভারতীয় শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা ঘটে।

সূত্রঃ এনডিটিভি

এম.কে
১১ জুন ২০২৪

আরো পড়ুন

আলজেরিয়ায় পিটিয়ে-পুড়িয়ে এক ব্যক্তিকে হত্যার দায়ে ৪৯ জনের মৃত্যুদণ্ড

‘তাইওয়ান স্বাধীনতা ঘোষণা করলে যুদ্ধ শুরু করবে চীন’

ইসরায়েলের কড়া সমালোচক ব্রিটেনের নতুন অ্যাটর্নি জেনারেল