4.6 C
London
April 17, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

গাজা নিয়ে ফের উত্তপ্ত লন্ডনের রাজপথ

গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানাতে মধ্য লন্ডনে বিক্ষোভ মিছিল করেছেন হাজার হাজার মানুষ। শনিবার বিক্ষোভ মিছিলটি হাইড পার্ক কর্নার থেকে নাইন এলমসের মার্কিন দূতাবাস পর্যন্ত চলে।

গত ৭ অক্টোবর ইসরাইল গাজায় আক্রমণের পর লন্ডনে প্যালেস্টাইন সলিডারিটি ক্যাম্পেইন (পিএসসি) আয়োজিত দশম বিক্ষোভ-মিছিল ছিল এটি। মিছিলের সামনে গায়িকা শার্লট চার্চকে দেখা গেছে। নিরীহ ফিলিস্তিনিদের সংহতি জানাতে বিক্ষোভে অংশ নিয়েছেন বলে জানিয়েছেন তিনি। এ ছাড়া মিছিলে ছিলেন সাবেক লেবার নেতা জেরেমি করবিন।

মিছিলে আপত্তিকর স্লোগান ও আক্রমণাত্মক প্ল্যাকার্ড বহন করায় চারজনকে আটক করা হয়েছে। একজনকে আটক করা হয়েছে পুলিশের ওপর হামলা চালানোর জন্য। এ ছাড়া শনিবারের বিক্ষোভে তেমন কোনো বিশৃঙ্খলা ঘটেনি।

চলতি সপ্তাহে সরকারের উগ্রপন্থাবিরোধী কমিশনার মন্তব্য করেন, লন্ডন শহরটি ছুটির দিনেও ইহুদিদের জন্য বিপজ্জনক জায়গা হয়ে উঠেছে। ইহুদিরা বাইরে বের হতে ভয় পাচ্ছেন। তার এই মন্তব্যকে অসম্মানজনক উল্লেখ করে শনিবারের বিক্ষোভটি ডাকা হয়।

গত ৭ অক্টোবর হামাসের হামলার জবাব দিতে গাজায় পাল্টা অভিযান শুরু করে ইসরাইলি সেনাবাহিনী। হামলায় নারী ও শিশুসহ অন্তত ৩০ হাজার ৮০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আর ইসরাইলে নিহত হয়েছেন কমপক্ষে এক হাজার ১৩৯ জন।

সূত্রঃ বিবিসি

এম.কে
১২ মার্চ ২০২৪

আরো পড়ুন

ফুলটাইম অফিসে ফিরবে না ব্রিটেনের ১০ লাখ কর্মজীবী

লন্ডনে মেয়র হলেন মৌলভীবাজারের জোৎস্না

লেবার পার্টি ‘আরও ভালো’ ব্রেক্সিট চুক্তি করবে: স্যার কেইর স্টারমার