1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
"গ্রেট ব্রিটিশ এনার্জি চালু করবে লেবার" TV3 BANGLA
রবিবার, ২৭ নভেম্বর ২০২২
সর্বশেষ খবর
বেতন নেবেন না মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম, মন্ত্রিসভাও হবে ছোট বিশ্ববিখ্যাত আইফোন হ্যাকারকে টুইটারে নিয়োগ যুক্তরাজ্যের সবচেয়ে বড় জালিয়াতির তদন্তে গ্রেপ্তার শতাধিক আলজেরিয়ায় পিটিয়ে-পুড়িয়ে এক ব্যক্তিকে হত্যার দায়ে ৪৯ জনের মৃত্যুদণ্ড ফেসবুকের কাছে ১১৭১ অ্যাকাউন্টের তথ্য চেয়েছে বাংলাদেশ রেন্ট গ্যারান্টি ইনস্যুরেন্স মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন আনোয়ার ইব্রাহিম যুক্তরাজ্যের সুপ্রিম কোর্টে আটকে গেল স্কটল্যান্ডের স্বাধীনতা গণভোট উইন্ডফল ট্যাক্স: ইউকে প্রকল্পের বিনিয়োগ পর্যালোচনা করবে শেল চেক ডিজঅনার মামলা করতে পারবে না কোনো ব্যাংক: হাইকোর্ট

“গ্রেট ব্রিটিশ এনার্জি চালু করবে লেবার”

লন্ডন
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৫২

লেবার নেতা কেয়ার স্টারমার বলেছেন, তার দল ক্ষমতায় গেলে গ্রেট ব্রিটিশ এনার্জি (একটি সর্বজনীন মালিকানাধীন কোম্পানি) চালু করবে এবং অর্থনৈতিক প্রবৃদ্ধির দৌড়ে টোরিদের সাথে টক্কর দেবে।

 

লিভারপুলে শ্রম সম্মেলনে বক্তৃতায় স্টারমার বলেন, ওয়েলসের সবচেয়ে বড় অনশোর উইন্ড ফার্মটি সুইডেনের মালিকানাধীন। তাছাড়া, যুক্তরাজ্যের পারমাণবিক শিল্পে চীনের অংশীদারিত্ব রয়েছে এবং লক্ষ লক্ষ লোক ফ্রান্সের মালিকানাধীন একটি সংস্থাকে তাদের বিল পরিশোধ করেছে।

 

তিনি বলেন, গ্রেট ব্রিটিশ এনার্জি চালুর মাধ্যমে ব্রিটেনে কর্মসংস্থান তৈরি হবে, অর্থনৈতিক প্রবৃদ্ধির চাকা দ্রুত ঘুরবে এবং পুতিনের মতো অত্যাচারীদের কাছ থেকে এনার্জি সেক্টর স্বাধীন হবে।

 

বলা হয়েছে, এই নতুন কোম্পানি হবে ফ্রান্সের ইডিএফ বা সুইডেনের ভ্যাটেনফলের মতো, যা বেসরকারি খাতের পাশাপাশি অতিরিক্ত সক্ষমতা প্রদান করবে। এর লক্ষ্য হবে যুক্তরাজ্যকে একটি ক্লিন এনার্জি সুপার পাওয়ার হিসেবে প্রতিষ্ঠিত করা এবং দীর্ঘমেয়াদী এনার্জি নিরাপত্তা নিশ্চিত করা।

 

যুক্তরাজ্যের চলমান অর্থনৈতিক সংকটের কারণ হিসেবে রাশিয়া-ইউক্রেনের যুদ্ধকে চিহ্নিত করাকে কনজারভেটিভদের এক প্রকার অজুহাত বলে উল্লেখ করেন স্টারমার। বর্তমান সরকার দেশটি অর্থনীতির উপর নিয়ন্ত্রণ হারিয়েছে বলে দাবি করেন তিনি। তাছাড়া ধনীদের জন্য ট্যাক্স কাটের সমালোচনা করেন।

 

তিনি বলেন, জনগণের দুঃসময়ে লেবার পার্টি সবসময় শ্রমজীবী মানুষের পাশে থাকে। তার দল দেশে এক মিলিয়ন নতুন কর্মসংস্থান সৃষ্টি করবে, শক্তির বিল কমিয়ে আনবে, জীবনযাত্রার মান বৃদ্ধি করবে এবং জলবায়ু সংকট মোকাবেলা করবে।

 

প্রযুক্তিগত বিপ্লবের সামনের সারিতে থাকার জন্য ব্রিটিশদের আরও উচ্চাভিলাষী হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

 

২৮ সেপ্টেম্বর ২০২২
সূত্র: দ্য গার্ডিয়ান

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ