14.3 C
London
September 21, 2023
TV3 BANGLA
Uncategorized

টিকিট-টোকেন-ভিসা জটিলতায় সৌদি প্রবাসীরা

টোকেন, টিকিট আর ভিসা নিয়ে জটিলতা পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের। টিকিটের আশায় তারা ঘুরছেন কখনো সৌদি এয়ারলাইন্স কখনো বা মতিঝিলের বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অফিসে। সামনের গেটে যখন টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন তখন অভিযোগ এসেছে, অবৈধভাবে পেছনের গেইট দিয়ে টাকার বিনিময়ে বিমান অফিসে লোক প্রবেশ করাচ্ছে কিছু দালাল চক্র।

গণমাধ্যম সূত্রে জানা যায়, গত কয়েকদিনের মত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) টিকিটের জন্য সৌদি এয়ারলাইনসের সামনে ভিড় করছেন হাজার হাজার প্রবাসী। একইভাবে প্লেন টিকিটের জন্যও বাড়তে থাকে ভিড়। প্রমাণ মিলেছে কালোবাজারিরও। সৌদি এবং বিমান বাংলাদেশ এয়ারলাইনস সৌদি প্রবাসীদের টিকিকের জন্য টোকেন এবং তারিখ নির্ধারণ করে দিলেও কমছে না বিশৃঙ্খলা।

একজন জানান, দুই হাজার টাকা দিয়ে ভিতরে লোক প্রবেশ করানো হচ্ছে। আনসার সদস্যরা তাদের ভিতরে যেতে দিচ্ছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস ১৮ থেকে ২০ মার্চের রিটার্ন টিকেট ধারীদের টিকিট নিতে আসতে বলা হলেও অনেকেই এসেছেন টিকিটের আসায়।

এক প্রবাসী জানান, কেবল রিয়াদ ও জেদ্দার লোকদের দেয়া হচ্ছে টিকিট, কিন্তু দাম্মামের লোকদের দেয়া হচ্ছে না।

সৌদি এয়ারলাইনস থেকে দ্বিতীয় দিনের ৩৫০ টোকেনধারীকে টিকিট দেওয়ার কথা রয়েছে। যদিও এর বাইরে বহু প্রবাসী ভিড় করেছেন অফিসের সামনে। সবার চাওয়া অন্তত টোকেন দেওয়া হোক তাদের।

কারওয়ানবাজারে সৌদি প্রবাসীরা জানান, সৌদি এয়ারলাইন্স যাদেরকে টোকেন দিয়েছেন, তারা এখানে রয়েছেন; তবে অনেকেই টোকেন পাইনি।

এদিকে, সৌদি এয়ারলাইনস আগামী সোমবার (২৮ সেপ্টেম্বর) থেকে নতুন করে টোকেন দেওয়ার কথা জানিয়েছে। একইসঙ্গে যাদের ভিসা এবং আকামার মেয়াদ ৩০ সেপ্টেম্বর শেষ হবে তাদের ভিসার মেয়াদ বাড়াতে ২৭ সেপ্টেম্বর সৌদি দূতাবাসে যোগাযোগ করতে বলা হয়েছে।

২৫ সেপ্টেম্বর ২০২০

আরো পড়ুন

মহামারী করোনা: Health tips – Dos and don’ts for Coronavirus

ইউরোপ থেকে বৃটেনে স্থায়ীভাবে আসতে এখনই আবেদন করতে হবে!

ট্রাম্পের অভিযোগ নিয়ে নিজ দলে চরম মতভেদ

অনলাইন ডেস্ক