18 C
London
September 20, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

ড. ইউনূসকে পেয়ে কান্নায় ভেঙে পড়লেন আবু সাঈদের বাবা

অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়লেন সম্প্রতি কোটা সংস্কার আন্দোলন চলাকালে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের বাবা।

শনিবার (১০ আগস্ট) সকালের দিকে আবু সাঈদের গ্রামের বাড়ি রংপুরের পীরগঞ্জের জাফরপাড়া বাবনপুর গ্রামে যান ড. মুহাম্মদ ইউনূস।

এ সময় তিনি আবু সাঈদের কবর জিয়ারত করেন ড. মুহাম্মদ ইউনূস। কবর জিয়ারত শেষে আবু সাঈদের পরিবারের সঙ্গে কথা বলেন প্রধান উপদেষ্টা। এ সময় কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন আবু সাঈদের বাবা। আবু সাঈদের মা এবং পরিবারের অন্য সদস্যরাও এ সময় ছিলেন অশ্রুসজল।

এদিকে শুক্রবার (৯ আগস্ট) থেকেই ড. ইউনূসের আগমন ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে ওই এলাকায়। সেনাবাহিনীর সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্য সদস্যরা সেখানে অবস্থান করছেন। তবে চোখে পড়েনি পুলিশের উপস্থিতি।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই দুপুর আড়াইটার দিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী কোটা আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবু সাঈদ গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

নিহত আবু সাঈদ রংপুরের পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের বাবনপুরে গ্রামের মকবুল হোসেনের ছেলে। নয় ভাই-বোনের মধ্যে তিনি ছিলেন সবার ছোট।

এম.কে
১০ আগস্ট ২০২৪

আরো পড়ুন

দেশ ছেড়েছেন দুই ডজন মন্ত্রী-এমপি

বিতর্ক পিছু ছাড়ছে না সিলেটের মুরারিচাঁদ কলেজের

অনলাইন ডেস্ক

১৫ বছরে এমন শিলাবৃষ্টি দেখেনি সিলেটবাসী!