12.6 C
London
May 18, 2024
TV3 BANGLA
Uncategorized

তিন বছরে ১২ লাখ অভিবাসী নেবে কানাডা

আগামী তিন বছরে পর্যায়ক্রমে ১২ লাখ অভিবাসী নেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছে কানাডা। কোভিড-১৯ এর ক্ষতি পুষিয়ে অর্থনৈতিকভাবে চাঙা হতে শ্রমবাজারের শূন্যতা পূরণে এই পরিকল্পনা নেওয়া হয়েছে বলে শুক্রবার (৩০ অক্টোবর) জানিয়েছেন দেশটির অভিবাসন বিষয়ক মন্ত্রী।

অটোয়ায় অভিবাসন মন্ত্রী মার্কো মেনডিসিনো সাংবাদিকদের বলেন, কানাডা সরকার ২০২১ সালে ৪ লাখ ১ হাজার, ২০২২ সালে ৪ লাখ ১১ হাজার ও ২০২৩ সালে আরো ৪ লাখ ২১ হাজার স্থায়ী অভিবাসী নেওয়ার লক্ষ্যে কাজ করছে।

‘কানাডায় আরো কর্মক্ষম লোক দরকার। আর সে লক্ষ্যে পৌঁছাতে প্রয়োজন অভিবাসন। মহামারি শুরুর আগে আমাদের সরকারের লক্ষ্য ছিল অভিবাসনের মাধ্যমে অর্থনীতিকে একটি উচ্চাকাঙ্ক্ষার জায়গায় নেওয়া। এখন সেটা আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। ’

কানাডার অভিবাসন পদ্ধতি দীর্ঘদিন ধরে একটি মডেল। ঐতিহাসিকভাবে দেশটি দক্ষ কর্মী, শরণার্থী ও দেশটিতে থাকা ব্যক্তিদের পরিবারের সঙ্গে মিলিত হয়ে বসবাসের জন্য অন্য সদস্যদের সুযোগ দিয়ে আসছে।

কোভিড-১৯ এর কারণে মার্চ মাসে অভিবাসীদের জন্য অধিকাংশ সীমানা বন্ধ করে দেয়। রয়টার্সের রিপোর্ট অনুযায়ী, আগস্ট পর্যন্ত ১ লাখ ২৮ হাজার ৪২৫ জন দেশটিতে ঢুকতে পেরেছে, যা নির্ধারিত লক্ষ্যের চেয়ে প্রায় সাড়ে ৩ লাখ কম।


সূত্র: আলজাজিরা
৩১ অক্টোবর ২০২০
এনএইচ

আরো পড়ুন

TV3 Bangla Training

শাহ আবদুল করিম স্মরণ উৎসব লন্ডন থেকে সরাসরি দেখুন টিভিথ্রি বাংলায়

অনলাইন ডেস্ক

Property Mortgage with BENECO Finance ll Who Benefits From The Stamp Duty Holiday?