1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
তুরস্ক দূতাবাস এবং বাংলাদেশি তরুণদের উদ্যোগে স্বাস্থ্যসেবা ক্যাম্প TV3 BANGLA
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

তুরস্ক দূতাবাস এবং বাংলাদেশি তরুণদের উদ্যোগে স্বাস্থ্যসেবা ক্যাম্প

নিউজ ডেস্ক
  • রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৯

বাংলাদেশের দুর্গম এলাকার মানুষদের হেলথ ক্যাম্প এবং টেলিমেডিসিনের মাধ্যমে দীর্ঘমেয়াদী স্বাস্থ্যসেবা দেয়ার জন্য তুরস্ক দূতাবাস এবং বাংলাদেশি তরুণদের সামাজিক সংগঠন ‘ব্লাডম্যান’ যৌথভাবে আয়োজন করেছে ‘ট্যুর ফর স্যোসাল গুডস’ সিজন-০২। বৃহস্পতিবার  সন্ধ্যা ৬টায় ঢাকার তুর্কি দূতাবাসে এর উদ্বোধন করা হয়। এ আয়োজনের মাধ্যমে বাংলাদেশের বান্দরবান, সাজেকের মত ১২টি দুর্গম এলাকার মানুষদের টেলিমেডিসিন সেবার আওতায় নিয়ে আসার পাশাপাশি হেলথ ক্যাম্প, বৃক্ষরোপণ, আবর্জনা পরিষ্কার ও ইমার্জেন্সি ফুড সাপোর্ট দেয়া হবে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, আমাদের তরুণদের সমর্থন জানাই এবং আমি সুনামগঞ্জে প্রথম ক্যাম্প আয়োজনের জন্য ব্লাডম্যানকে আমন্ত্রণ জানাতে চাই। তুরস্ক বাংলাদেশের পুরনো বন্ধু এবং তাদের সঙ্গে সম্পর্ক আরো জোরদার করতে চাই।

 

ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। তিনি বলেন, তুরস্ক সরকার বাংলাদেশের বন্ধু এবং আমরা সামাজিক উদ্যোগে সমর্থন করতে পেরে খুশি, যা একটি অর্থবহ উদ্যোগ। আমরা আনন্দের সঙ্গে ব্লাডম্যানের মতো তরুণ উদ্যোক্তাদের সমর্থন করতে চাই।’

 

বিশেষ অতিথি হিসেবে ম্যাক্স গ্রুপের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর। তিনি বলেন, ম্যাক্স গ্রুপ কভিড ১৯ চলাকালীন সময়ে ১০ হাজারের বেশি লোককে খাদ্য ও চিকিৎসা সেবা দিয়ে সহায়তা করেছে। আমরা ১২টি জায়গায় ব্লাডম্যান এবং এর সামাজিক উদ্যোগের জন্য আমাদের সহায়তা বাড়িয়ে দেবো।

ব্লাডম্যানের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান মো. শাহরিয়ার হাসান জিসান বলেন, ‘ট্যুর ফর সোশ্যাল গুডস-এর প্রথম সিজনে আমরা চার হাজারেরও বেশি লোককে স্বাস্থ্য পরামর্শ, জরুরি খাবার এবং বিনামূল্যে ওষুধ দিয়ে সহায়তা করেছি। তুরস্ক সরকার, পরিকল্পনামন্ত্রী, ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান এবং দারাজকে আমাদের সঙ্গে পেয়ে আমরা আনন্দিত এবং এটি যুবদের জন্য অত্যন্ত অনুপ্রেরণাদায়ক।

 

আয়োজকরা জানান, এ ক্যাম্পের উদ্দেশ্য ক্যাম্পের মাধ্যমে ফ্রি স্বাস্থ্য সেবা এবং বিনামূল্যে ঔষধ সরবরাহ করা, প্রান্তিক জনগোষ্ঠী এবং দুর্গম পাহাড়ি এলাকায় ফ্রি টেলিমেডিসিন সেবা দেওয়া, তুরস্কের চিকিৎসকদের সঙ্গে বাংলাদেশের চিকিৎসকদের অভিজ্ঞতা, মতামত বিনিময় করা।

 

১০ সেপ্টেম্বর ২০২২
সূত্র: বণিকবার্তা

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ