18 C
London
September 20, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

ত্রাণের কার্টন বিক্রি করেই ২ লাখ টাকা পেল আস-সুন্নাহ ফাউন্ডেশন

বন্যাকবলিত অঞ্চলে ত্রাণ প্যাকেজিংয়ের পর বেঁচে যাওয়া কার্টন বিক্রি করে আস-সুন্নাহ ফাউন্ডেশন ২ লাখ ৩৪ হাজার ৪২০ টাকা ত্রাণ তহবিলে জমা করেছে। মঙ্গলবার ১০ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ তার ভেরিফায়েড ফেসবুক পেজে এ কথা জানান।

লোড করা একটি মিনি ট্রাক, ক্যাশ মেমো ও কার্টন বিক্রির বিশদ বিবরণের ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘এগুলো ক্রয়কৃত ত্রাণসামগ্রীর বিভিন্ন কার্টন। ত্রাণ প্যাকেজিংয়ের পর বেঁচে যাওয়া এই কার্টনগুলো আমরা ২ লাখ ৩৪ হাজার ৪২০ টাকায় বিক্রি করে ত্রাণ তহবিলে জমা করেছি।’

শায়েখ আহমাদুল্লাহ পরিচালিত আস-সুন্নাহ ফাউন্ডেশন স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে বেশ সুনাম কুড়িয়েছে। এবারের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়িয়ে আস্থাও অর্জন করেছে সংগঠনটি। দেশ-বিদেশ থেকে অনেকেই অনুদান পাঠিয়েছেন এখানে। ফাউন্ডেশন থেকে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের ১০০ কোটি টাকার ত্রাণ বিতরণের ঘোষণা দেওয়া হয়েছিল।

এর আগে শায়খ আহমাদুল্লাহ জানিয়েছিলেন, এবারের বন্যায় মাত্র ১২ দিনে ১৫ লক্ষাধিক মানুষ মোবাইল ব্যাংকিং এবং ওয়েবসাইটের মাধ্যমে অনুদান দিয়েছেন। এর মধ্যে সবচেয়ে বড় একক অনুদানের পরিমাণ ২০ লাখ ৫৬ হাজার টাকা।

বন্যা দুর্গতদের জন্য ত্রাণ ও পুনর্বাসনের প্রথম ধাপে খাদ্যসামগ্রীসহ বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ সম্পন্ন করেছে আস-সুন্নাহ। দ্বিতীয় ধাপে ২ লাখ ২০ হাজার পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণের শুরু করেছে সংগঠনটি। ইতোমধ্যে প্রায় ১ লাখ পরিবারের মাঝে ২৫ কেজি করে চাল বিতরণ করেছে।

এম.কে
১০ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

সংবেদনশীল হয়ে উঠছে ঢাকা-দিল্লি সম্পর্ক

নতুন মেয়রের ভৌতিক কান্ডে সিলেট সিটি কর্পোরেশন নাম লেখাতে যাচ্ছে গিনেস বুকে

কঠোর কোয়ারেন্টিন পালন করবেন বিদেশ আগতরা

অনলাইন ডেস্ক