9.4 C
London
April 15, 2024
TV3 BANGLA
Uncategorized

নতুন ডিফেন্ডার পেল ম্যানসিটি

নাথান আকে। ছবি: স্কাই স্পোর্টস

৪০ মিলিয়ন পাউন্ডের (৪৫ মিলিয়ন ইউরো) বিনিময়ে বোর্নমাউথের সেন্টার-ব্যাক নাথান আকের সঙ্গে চুক্তি করেছে ম্যানচেস্টার সিটি। আগামী পাঁচ বছর ইতিহাদে থাকবেন এই ডাচ তারকা।

২০১৯/২০ মৌসুমে ৩৪ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে থাকায় ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে অবনমন ঘটে বোর্নমাউথের। যার ফলে আকেকে খেলতে হতো চ্যাম্পিয়নশিপে। তবে ডাচ ডিফেন্ডার যেন হাতে চাঁদই খুঁজে পেয়েছেন।  

বোর্নমাউথের অবনমন হলেও সদ্য সমাপ্ত মৌসুমে দুর্দান্ত পারফর্ম্যান্সের জন্য আকে নজর কাড়েন সিটিজেনদের। সিটির সঙ্গে চুক্তির পর পেপ গার্দিওলার অধীনে খেলার স্বপ্নও পূরণ হতে যাচ্ছে আকের।  

২৫ বছর বয়সী ডিফেন্ডার স্প্যানিশ কোচের প্রশংসা করে বলেন, ‘পেপ এমন এক কোচ যার প্রশংসা বিশ্বজুড়ে। তার সফলতা অবিশ্বাস্য এবং তার ফুটবল শৈলী আমার মধ্যে সত্যি অন্যরকম আবেদন জাগায়। ’ 

ক্লাব রেকর্ড গড়ে ২০১৭ সালে বোর্নমাউথে যোগ দেন আকে। ক্লাবটির হয়ে ১২১ ম্যাচ খেলেছেন তিনি।  

আকের আগে মঙ্গলবার (০৪ আগস্ট) ২১ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার ২০ বছর বয়সী মিডফিল্ডার ফেরান তোরেসের সঙ্গে চুক্তি করে সিটি।  

আকে ছাড়াও গত কযেক মৌসুমে বেশ কয়েকজন ডিফেন্ডার কিনেছেন গার্দিওলা। ২০১৬ সালে ইতিহাদে আসার পর এখন পযর্ন্ত কেবল রক্ষণভাগ শক্ত করার জন্য ৩০০ মিলিয়ন পাউন্ড খরচ করেছেন সাবেক বার্সা কোচ।  

০৬ আগস্ট ২০২০

আরো পড়ুন

এনার্জি বিল বাড়ায় বন্ধ হওয়ার ঝুঁকিতে ব্রিটেনের শত শত ক্ষুদ্র ব্যবসা

অনলাইন ডেস্ক

Law with N Rahman ll 18 July 2020

Asylum application and Further Submission | No Human is Illegal | 4 November 2020