18 C
London
September 19, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

নিউইয়র্কে বাড়িতে ঢুকে হামলা, শিশুসহ একই পরিবারের ৪ জন নিহত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কুইন্স কাউন্টিতে ছুরিকাঘাতে শিশুসহ একই পরিবারের ৪ সদস্য নিহত হয়েছে। হামলাকারীকে বাধা দিতে গিয়ে আহত হয়েছেন দুজন পুলিশ সদস্য। গতকাল রোববার ভোরে কুইন্সের একটি বাসভবনে এই হামলার ঘটনা ঘটে। পরে হামলাকারীকে গুলি করে হত্যা করে পুলিশ।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম এনবিসির এক প্রতিবেদনে এ খবর জানান হয়। নিউইয়র্ক পুলিশ বিভাগের প্রধান জেফরি ম্যাড্রে এক সংবাদ সম্মেলনে বলেন, রোববার স্থানীয় সময় ভোর ৫টার দিকে জরুরি ফোন পেয়ে ফার রকঅ্যাওয়ে পাড়ায় পৌঁছান দুজন টহল পুলিশ। আক্রান্ত বাড়িতে পৌঁছে হামলাকারী কোর্টনি গর্ডনকে সেখান থেকে বের হতে দেখেন তারা।

ম্যাড্রে বলেন, পুলিশ গিয়ে গর্ডনকে থামতে বলে। পুলিশ তাকে কয়েকটি প্রশ্ন করার চেষ্টা করলে গর্ডন ছুরি বের করে একজন পুলিশকে ঘাড়ে এবং অন্যজনকে মাথায় আঘাত করেন।

জেফরি ম্যাড্রে বলেন, একজন পুলিশ সদস্য তার সঙ্গে থাকা বন্দুক দিয়ে ছুড়ি হাতে থাকা গর্ডনকে গুলি করতে সমর্থ হন। এতে ঘটনাস্থলেই মারা যান হামলাকারী। তিনজনকেই নিয়ে যাওয়া হয় নিকটস্থ হাসপাতালে। সেখানে হামলাকারীকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। দুই পুলিশ সদস্যের কারও আঘাতই গুরুতর নয়।

অন্যান্য পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে ১১ বছর বয়সী এক শিশুকে মৃত অবস্থায় পেয়েছে। বাড়ির ভেতরে আগুন জ্বলতে থাকায় ভেতরে থাকা অন্যান্য সদস্যদের উদ্ধার কাজ ব্যাহত হয়েছিল। গোয়েন্দা প্রধান জো কেনি বলেন, গর্ডন হয়তো বাড়িটি ত্যাগের সময় নিজেই আগুন জ্বালিয়ে গেছেন।

নিউইয়র্ক পুলিশ এরপর বাড়িটিতে গিয়ে আগুন নিভিয়েছে। ঘরে প্রবেশ করে তারা আরও তিনটি মরদেহ উদ্ধার করেছে তারা। এর মধ্যে আছে ১২ বছর বয়সী এক ছেলে, ৪৪ বছর বয়সী এক নারী এবং আনুমানিক ৩০ বছর বয়সী এক পুরুষ। একাধিক ছুরিকাঘাতের শিকার ৬১ বছর বয়সী এক বৃদ্ধাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।

জেফরি ম্যাড্রে বলেন, পুলিশদের হামলায় ব্যবহৃত ছুরি ছাড়া অন্য কোনো অস্ত্র পাওয়া যায়নি। সেই ছুরি দিয়েই সেই বাড়ির সবাইকে আঘাত করা হয়েছিল কিনা, তা তদন্ত করে দেখা হবে। সে সঙ্গে, যিনি পুলিশকে ফোন করেছিলেন তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

৩৮ বছর বয়সী হামলাকারী কোর্টনি গর্ডন নিউইয়র্কের ব্রংক্স কাউন্টির বাসিন্দা বলে জানা গেছে। তবে হামলার কারণ এখনো জানা যায়নি।

এম.কে
০৪ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

পুতিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

৫০ হাজার বছর পর ঘুম ভাঙছে জোম্বি ভাইরাসের, আশঙ্কা মহামারির

ভারতে অভিনব শাস্তি দিলেন বিচারক

নিউজ ডেস্ক