8.3 C
London
February 26, 2024
TV3 BANGLA
Uncategorized

নির্বাচনে আমরাই জিততে চলেছি: বাইডেন

ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করে মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে ঐতিহাসিক জয় পেতে যাচ্ছেন বলে জানিয়েছেন ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। 

তিনি বলেছেন, স্পষ্টত আমাদের সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। এ নির্বাচনে আমরা জয়ী হতে চলেছি। বিজয় ঘোষণা মাত্র সময়ের ব্যাপার।

স্থানীয় সময় শুক্রবার (৬ নভেম্বর) জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে এ কথা বলেন বাইডেন। আর্ন্তজাতিক সংবাদ মাধ্যম রয়টার্সের প্রতিবেদনে এ কথা বলা হয়।

পেনসিলভানিয়া, জর্জিয়া, অ্যারিজোনা ও নেভাদা অঙ্গরাজ্যে এগিয়ে আছেন বাইডেন। পরিস্থিতি রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়, ভোট গণনার চতুর্থ দিনে সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন পেয়েছেন ২৫৩টি ইলেক্টোরাল ভোট। আর রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪ ইলেক্টোরাল ভোট। টেলিভিশন নেটওয়ার্কগুলো এখন পর্যন্ত জয়ী ঘোষণা না করায় ডেমোক্র্যাটরা কিছুটা হতাশ হয়ে পড়েছে।

জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে বাইডেন বলেন, এটি পরিষ্কার, আমরা জয়ী হতে চলেছি। আমার রানিং মেট কামালা হ্যারিস ইতোমধ্যে বিশেষজ্ঞদের সঙ্গে মিটিংও করেছেন। তারা হোয়াইট হাউসের জন্য প্রস্তুত রয়েছেন। আমরা সাত কোটি ৪০ লাখের বেশি ভোট পেয়েছি। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এতো বেশি ভোট আর কোনো প্রেসিডেন্ট পাননি।

অ্যারিজোনা অঙ্গরাজ্যেও ট্রাম্পের চেয়ে এগিয়ে আছে বাইডেন। সেখানে দুই লাখেরও বেশি ভোট গণনা বাকি। ওয়াশিংটন পোস্ট জানায়, এখানে বাইডেন পেয়েছেন ১৫ লাখ ৬১ হাজার ১৪৭ ভোট। প্রতিদ্বন্দ্বী ট্রাম্প পেয়েছেন ১৫ লাখ ১৭ হাজার ৩৬৮ ভোট। এই হিসাবে বাইডেন এগিয়ে আছেন ৪৩ হাজার ৭৭৯ ভোটে।

পেনসিলভানিয়া, অ্যারিজোনার মতো নেভাদা অঙ্গরাজ্যেও এগিয়ে ডেমোক্র্যাট বাইডেন। সর্বশেষ তথ্য অনুযায়ী আরও এক লাখ ৯০ হাজারের বেশি ভোট গুনতে হবে নেভাদা কর্তৃপক্ষকে। তখন পর্যন্ত এই অঙ্গরাজ্যে বাইডেন পেয়েছেন ৬ লাখ ২৬ হাজার ৩৯৪ ভোট। আর ট্রাম্প পেয়েছেন ৬ লাখ ৬ হাজার ৪২ ভোট। এই হিসাবে বাইডেন এগিয়ে আছেন ২০ হাজার ৩৫২ ভোট।

৯ নভেম্বর ২০২০
এনএইচ

আরো পড়ুন

36 cities and counties could face lockdown – is YOUR area affected?

ব্রিটেনে হাউজ পার্টি করায় ১০ হাজার পাউন্ড জরিমানা

অনলাইন ডেস্ক

লকডাউন নিয়ে উভয় সংকটে বাংলাদেশ