18.5 C
London
July 23, 2024
TV3 BANGLA
Uncategorizedযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

দল থেকে পদত্যাগ করছেন বরিস জনসন

বরিস জনসন আজ কনজারভেটিভ নেতার পদ থেকে পদত্যাগ করবেন। তবে টোরি হিসাবে পদত্যাগ করলেও, তিনি শরৎ পর্যন্ত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।

 

এই গ্রীষ্মে একটি রক্ষণশীল নেতৃত্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং অক্টোবরে টোরি পার্টি সম্মেলনের জন্য সময়মতো একজন নতুন প্রধানমন্ত্রী আসবেন।

 

২৪ ঘন্টার মধ্যে রেকর্ড সংখ্যক পদত্যাগের পরে, বরিস জনসনের উপর চাপ আরও বেড়েছে। বিশেষ করে উত্তর আয়ারল্যান্ডের সেক্রেটারি ব্র্যান্ডন লুইস প্রথম ক্যাবিনেট মন্ত্রী হিসাবে পদত্যাগ করার পর এই চাপ আরো বেড়ে যায়।

 

চ্যান্সেলর নাদিম জাহাউই, যিনি মাত্র দুই দিনের জন্য এই পদে অবস্থান করছেন, প্রকাশ্যে প্রধানমন্ত্রীকে ‘চলে যেতে’ আহ্বান জানিয়েছেন।

 

এর পরপরই, নবনিযুক্ত শিক্ষা সচিব মিশেল ডোনেলান পদত্যাগ করে বলেন, তিনি প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগের জন্য ‘অনুরোধ’ করেছেন।

 

আধা ঘণ্টারও কম সময়ে, খবর ছড়িয়ে পড়ে যে জনসন সরে দাঁড়াতে রাজি হয়েছেন। জনসন আজ যেকোন সময় বিবৃতি দেবেন। জনসন আজ প্রকাশ্যে তার দল থেকে পদত্যাগের ঘোষণা দেবেন।

 

১০ নম্বরের একজন মুখপাত্র বলেছেন: ’প্রধানমন্ত্রী আজ দেশের উদ্দেশে একটি বিবৃতি দেবেন।’

 

গত মঙ্গলবার ( ০৫ জুলাই) থেকে এখন পর্যন্ত শীর্ষ চারমন্ত্রীসহ বরিস জনসনের মন্ত্রিসভা থেকে ৪০ জনের বেশি সদস্য পদত্যাগ করেন। এমন পরিস্থিতির মধ্যেও বরিস জানিয়েছেন, তিনি দায়িত্ব চালিয়ে যাবেন।

 

এদিকে বরিস জনসনকে পদত্যাগ করতে বলার পর যুক্তরাজ্যের সিনিয়র মন্ত্রী  মাইকেল গোভকে বরখাস্ত করা হয়েছে। তিনি বরিস জনসন সরকারের গৃহায়ন, সম্প্রদায় এবং স্থানীয় সরকার বিষয়ক মন্ত্রী ছিলেন।

 

৭ জুলাই ২০২২
সূত্র: বিবিসি

আরো পড়ুন

বাংলাদেশ থেকে নির্মাণ শ্রমিক নিতে আগ্রহী স্কটল্যান্ড

‘থ্রটলড’ আইফোন ব্যবহারকারীদের ৭৫০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ

Legal advice by M Salim (Repeat Broadcast)🔹 9 August

অনলাইন ডেস্ক