13.9 C
London
July 22, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

পি কে হালদারের নামে ইন্টারপোলের রেড নোটিশ

অর্থ আত্মসাৎসহ দুর্নীতির দায়ে অভিযুক্ত বিদেশে পলাতক পি কে হালদারের বিরুদ্ধে রেড নোটিশ জারি করেছে ইন্টারপোল।

 

শুক্রবার (০৮ জানুয়ারি) বাংলাদেশ পু‌লি‌শের অনু‌রো‌ধে পি কে হালদা‌রের বিরু‌দ্ধে এই রেড নো‌টিশ জারি করা হয়।

 

বাংলাদেশ পু‌লি‌শের ইন্টার‌পোল শাখা যথাযথ প্র‌ক্রিয়া অনুসরণ ক‌রে প্র‌য়োজনীয় ডকু‌মেন্টস ও সা‌পো‌র্টিং এলি‌মেন্টস সহকা‌রে ইন্টার‌পোল সদর দফতরে আবেদন‌টি পাঠায়। ইন্টার‌পো‌লের এক‌টি বি‌শেষ ক‌মি‌টি আবেদন ও এর সা‌থে সংযুক্ত ডকু‌মেন্টস ও কাগজপত্র পর্যা‌লোচনা ক‌রে আবেদন‌টি অনু‌মোদন ক‌রে।

 

ইন্টার‌পো‌লের কে‌ন্দ্রিয় ও‌য়েবসাই‌টে প্রকা‌শের পাশাপা‌শি সারা‌বি‌শ্বে বি‌ভিন্ন দে‌শে ইন্টার‌পো‌লের শাখা সমূ‌হেও পাঠানো হ‌য়ে‌ছে এই রেড নো‌টিশ। এটি  আগামী পাঁচ বছ‌রের জন্য জারি থাক‌বে। ত‌বে, প্র‌য়োজ‌নে আবেদ‌নের পরিপ্রে‌ক্ষি‌তে মেয়াদ নবায়ন যোগ্য বলে জানা যায়।

 

রেড নোটিশে পলাতক আসামি প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন দায়েরকৃত দুর্নীতি দমন আইন, ২০০৪ এর ২১(১) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অভিযোগ আনা হয়েছে।

 

পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা জানান, পি কে হালদারের বিরুদ্ধে রেড নোটিশ জারির জন্য বাংলাদেশ পুলিশ ইন্টারপোলের কাছে আবেদন করেছিলো। সেই আবেদনে আমরা তার সাম্ভাব্য লোকেশন, দুর্নীতি দমন কমিশনের মামলাসহ অপরাপর যেসসব অভিযোগ রয়েছে তার সবকিছুই আমরা উল্লেখ করে দিয়েছি।

 

৮ জানুয়ারি ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

১০ সন্তান ধারণ করলে ১৩ হাজার পাউন্ড দেবেন পুতিন

অনলাইন ডেস্ক

জানুয়ারিতেই ভ্যাকসিন আসছে বাংলাদেশে

“রুয়ান্ডা এড়াতে আত্মগোপন করতে পারেন আশ্রয়প্রার্থীরা”

অনলাইন ডেস্ক