4.6 C
London
April 17, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

এবার প্রবাসীদের উপর পুলিশের লাঠিচার্জ

নিউজ ডেস্ক: সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের টোকেন দাবিতে রাজধানীর কারওয়ান বাজারে সার্ক ফোয়ারা চত্বর অবরোধ করেন সৌদি প্রবাসী বাংলাদেশিরা। রোববার (৪ অক্টোবর) দুপুরে চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন শত শত প্রবাসী।

এদিকে টোকেন নিতে গিয়ে পুলিশের লাঠিপেটার শিকার হয়েছেন সৌদি প্রবাসীরা। সময় সংবাদের সূত্রে জানা যায়, ৪ অক্টোবর টোকেন নিতে ভেতরে ঢুকতে না পেরে হোটেল সোনারগাঁওয়ের গেট ভাঙচুর করেন প্রবাসীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সময় পুলিশ লাঠিচার্জ করে। এসময় বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা যায়।

টোকেন থাকা সাপেক্ষে সরবারহের কথা থাকলেও সব ভেস্তে যায় এমন অব্যবস্থাপনায়। বিশেষ করে এমন ধাক্কাধাক্কিতে বড় বিপদে পড়েন নারী প্রবাসীরা। একপর্যায়ে বন্ধ করে দেয়া হয় টিকিট আর টোকেন দেয়ার কাজ।

সকাল থেকে হোটেল সোনারগাঁওয়ে সৌদি এয়ারলাইন্সের টোকেনের জন্য ১২ থেকে ১৫ হাজার প্রবাসীর ঢল নামে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে একপর্যায়ে হোটেল বন্ধ করে দেওয়া হয়। পরে সেখান থেকে প্রবাসীদের একটি অংশ সার্ক ফোয়ারা চত্বরে অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

নানা আশ্বাস দিয়েও মানানো যাচ্ছে না মতিঝিলের প্লেনের টিকিটের জন্য অপেক্ষারত প্রবাসীদের। যাদের ভিসার মেয়াদ বিবেচনায় টোকেন দেয়ার কথা থাকলেও সেখানেও তৈরি হচ্ছে নতুন সংকট।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর সৌদি এয়ারলাইন্স ঘোষণা দেয়, ০৪ অক্টোবর নতুন টোকেন দেওয়া হবে। ৪৫০ জনকে টোকেনের জন্য ডাকলেও অন্তত ১২-১৫ হাজার মানুষ টোকেনের জন্য এসে জড়ো হয়েছেন।

তিন সপ্তাহেরও বেশি সময় ধরে করোনায় দেশে আটকেপড়া সৌদি প্রবাসীদের ফেরত যাওয়া নিয়ে অচলাবস্থা চলছে।

৪ অক্টোবর ২০২০

আরো পড়ুন

কোভিড পরীক্ষায় কুকুর, মিলছে অভাবনীয় সফলতা

অনলাইন ডেস্ক

সিলেটে বিভাগে বিবাহ বিচ্ছেদের হার সবচেয়ে কম

ভারতের নতুন তিন প্রকল্পে পানি আরো কমবে বাংলাদেশের