15.7 C
London
June 18, 2024
TV3 BANGLA
বিনোদন

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন আলী যাকের

নিভে গেলো বাংলা নাট্যাঙ্গনের আরেকটি উজ্জ্বল নক্ষত্র। দীর্ঘদিন নানা রোগের সঙ্গে যুদ্ধ শেষে থামলেন নাট্যজন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের।

 

শুক্রবার (২৭ নভেম্বর) ভোর ৬টা ৪০ মিনিটে না ফেরার দেশে পাড়ি জমালেন এই কিংবদন্তি অভিনেতা-নির্দেশক। রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে তাকে। বিকেল ৪টা ৩৫ মিনিটের দিকে তার দাফন সম্পন্ন হয়।

 

৭৬ বছরে শেষ নিঃশ্বাস ত্যাগ করার সময় আলী যাকের রেখে গেছেন স্ত্রী নাট্যজন সারা যাকের, ছেলে নাট্যাভিনেতা ইরেশ যাকের, মেয়ে রেডিও উপস্থাপক শ্রিয়া সর্বজায়াসহ অসংখ্যক ভক্ত-অনুরাগীকে।

 

জানা যায়, শুক্রবার সকাল ১১টা ৩০ মিনিটের দিকে আলী যাকেরের মরদেহ নিয়ে যাওয়া হয় মুক্তিযুদ্ধ জাদুঘরে। সেখানে গার্ড অব অনার জানানো হয় তাকে। পরে তার মরদেহ নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থানে। বাদ আসর জানাজা শেষে দাফন করা হয় তাকে। মৃত্যুর আগে করোনা পজিটিভ আসায় করোনা নীতিমালা মেনেই দাফন করা হয় এ সাংস্কৃতিক ব্যক্তিত্বকে।

 

প্রায় চার বছর ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন আলী যাকের।  সম্প্রতি তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে গত ১৫ নভেম্বর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার  সিসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি।

 

নাট্যজন আলী যাকেরের জন্ম ১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে। ছোট পর্দায় ও মঞ্চে সমানভাবে জনপ্রিয় ছিলেন তিনি।

২৭ নভেম্বর ২০২০
নিউজ ডেস্ক

আরো পড়ুন

দেউলিয়া হওয়ার পথে সিনেওয়ার্ল্ড

অনলাইন ডেস্ক

ভুয়া বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি নিয়েছেন মমতাজ

অনলাইন ডেস্ক

বিশ্বাস করুন বা না করুন, মার্কিন যুক্তরাষ্ট্র এমন একটি দেশ, যার কোনো জাতীয় সঙ্গীত নেই