12.1 C
London
May 21, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

বাংলাদেশি শ্রমিকদের বড় সুখবর দিল দক্ষিণ কোরিয়া

বাংলাদেশি শ্রমিকদের জন্য কোটা বাড়িয়েছে দক্ষিণ কোরিয়া। অন্যান্য কাজের মধ্যে প্রথমবারের মতো বাংলাদেশিরা দেশটিতে মৎস্য ও জাহাজ নির্মাণে কাজ করার সুযোগ পাবেন। সব মিলিয়ে এ বছর দেশের বিভিন্ন খাতে ১০ হাজার কর্মী যেতে পারবেন। আর এই পুরো কাজটি সম্পন্ন করা হবে সরকারি রিক্রুটিং এজেন্সি বোয়েসেলের মাধ্যমে।

এর আগে, বাংলাদেশি কর্মীদের জন্য ৭ হাজার কোটা নির্ধারিত থাকলেও দেশটিতে যেতে পেরেছেন ৫ হাজার কর্মী। দক্ষ কর্মীর অভাবে দুই হাজার ফাঁকা থেকেছে বলে জানিয়েছে বোয়েসেল।

দক্ষিণ কোরিয়া চলতি বছর কোটার সংখ্যা ৭ হাজার থেকে ১০ হাজারে বাড়িয়েছে। শুধু তাই নয়, প্রথমবারের মতো মৎস্যশিল্প ছাড়াও উৎপাদন ও জাহাজ নির্মাণকাজের জন্য দেশটিতে যাওয়ার সুযোগ পাবেন বাংলাদেশিরা।

বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক সতর্কবার্তা দিয়ে কোরিয়াগামী কর্মীদের উদ্দেশে বলেন, শ্রমিকরা যদি মালিকের অনুমতি নিয়ে অন্য কোম্পানিতে যায়, তবে মালিক আবার বাংলাদেশ থেকে লোক নিবে। কিন্তু কোম্পানির বিরুদ্ধে অভিযোগ, মামলা করে যদি যায়, সেক্ষেত্রে সেই মালিক আর বাংলাদেশ থেকে লোক নিবে না। আমাদের দেশের প্রতি একটি বিরূপ প্রতিক্রিয়াও সৃষ্টি হবে। এ জন্য আমরা যে অক্লান্ত পরিশ্রম করে এই কোঠা পেয়েছি, সেটা ধরে রাখার দায়িত্ব আমাদের কর্মীদেরই।

সূত্রঃ বোয়েসেল

এম.কে
০১ এপ্রিল ২০২৪

আরো পড়ুন

দলিল পেতে ভোগান্তি আর থাকছে না

বাংলাদেশে আর্জেন্টাইন বিশ্বকাপ দলের গোলরক্ষক নিয়ে নানা আলোচনা

সিলেটে মেয়রের বিরুদ্ধে হিজড়াদের মানববন্ধন

অনলাইন ডেস্ক