18 C
London
September 19, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

বাংলাদেশের সাধারণ মানুষ অকৃতজ্ঞঃ সজীব ওয়াজেদ জয়

বাংলাদেশের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কড়া সমালোচনা করেছেন শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়। তিনি দেশের বর্তমান নৈরাজ্য নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। ভারতীয় এক সংবাদমাধ্যমকে তিনি এসব কথা বলেছেন।

জয় বলেছেন, এখন বাংলাদেশের অবস্থা ভয়াবহ। এখন আইনের কোনো শাসন নেই, পুরো নৈরাজ্য চলছে। সংখ্যালঘুদের উপর হামলা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

সজীব ওয়াজেদ জয় শেখ হাসিনা সরকারের তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ছিলেন।

রাজনীতিতে শেখ হাসিনা আর ফিরবেন কিনা- এমন প্রশ্নের জবাবে জয় বলেছেন, অবশ্যই না। তার এখন ৭৭ বছর বয়স। এটি তার ক্ষমতায় থাকায় লাস্ট টার্ম ছিল। এরপরেই তিনি অবসর নিতেন।

জয় বলেছেন, তারা এখন আওয়ামী লীগ নেতাদের শিকার করছে এবং তারা অন্তর্বর্তীকালীন সরকারেও আওয়ামী লীগকে রাখেনি। তাই কেন আমাদের এতে মাথা ব্যথা থাকবে? জনগণ তাদের সিদ্ধান্ত নিয়েছে এবং তারা তাদের প্রাপ্য নেতৃত্ব পাবে।

এ ছাড়া নিজের বাংলাদেশের রাজনীতিতে ফেরার ইচ্ছা আছে কিনা- এই প্রশ্নের উত্তরে স্পষ্টভাবে না জানিয়েছেন জয়।

তিনি বলেন, আমার পরিবার তিনবার ক্যু-এর সম্মুখীন হয়েছে। আমাদের বাংলাদেশকে বাঁচাতে ক্লান্ত, বাংলাদেশ এখন তার নিজের সমস্যা নিজেরাই সামলাক। কারো পরিবার অথবা দলীয় নেতাকর্মীদের পরিবারকে সামলানোর দায়িত্ব আমাদের নয়।

শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে তাণ্ডব চালানো নিয়ে জয় তার হতাশা প্রকাশ করেছেন। এনিয়ে জয় বলেছেন, বাংলাদেশের মানুষ অনেক অকৃতজ্ঞ। তারা অনেক অনেক অকৃতজ্ঞ এবং তারা তাদের প্রাপ্য অনুযায়ী নেতা পাবে। এটা এখন তাদের সমস্যা, আমার সমস্যা না। সংখ্যালঘুদের অনেক সাহায্য আমরা করেছি এরপরেও তারা আমাদের বিপক্ষে গিয়েছে। তাই তাদের ব্যাপারেও আমাদের কোনো দায়িত্ব নেই।

উল্লেখ্য যে, আমেরিকান পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তা আজ এক বিবৃতিতে বাংলাদেশ সেনাবাহিনী ও সাধারণ জনগণকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, দীর্ঘদিন গণতন্ত্রকে তালাবদ্ধ করে রাখার পর মুক্তি পেয়ে মানুষ ধৈর্যের পরিচয় দিয়েছে। অনেক মুসলমান রাত জেগে মন্দির পাহারা দিয়েছে। খুব শীঘ্রই নতুন ভোরের দিকে এগুবে বাংলাদেশ।

সূত্রঃ দ্য ইকোনমিক টাইমস

এম.কে
০৬ আগস্ট ২০২৪

আরো পড়ুন

সুপ্রিম কোর্টসহ সব আদালত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

বাংলাদেশ-ভারত বৈঠক নিয়ে মোদিকে কড়া ভাষায় মমতার চিঠি

টাইমড আউট বিতর্ক ও সাকিবের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া