9.4 C
London
April 15, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

বিদেশ ফেরত সবাইকে কোয়ারেন্টিনে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)


করোনাভাইরাসের সেকেন্ড ওয়েভ রোধে দেশের সব বন্দরে (বিমানবন্দর, নৌ-বন্দর ও স্থলবন্দর) বিদেশ ফেরতদের কোয়ারেন্টিন ব্যবস্থা জোরদারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশী সংক্রমণ রোধে সবাইকে সতর্ক থাকতে আহ্বান জানান তিনি।

রোববার (১ নভেম্বর) সকালে গণভবনে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের একটা প্রাদুর্ভাব ব্যাপকভাবে দেখা দিচ্ছে। যুক্তরাজ্য থেকে শুরু করে ইউরোপের বিভিন্ন দেশ ইতোমধ্যে লকডাউন ঘোষণা দিয়েছে। আমাদের সবাইকে সুরক্ষিত থাকতে হবে এবং অবশ্যই মাস্ক পরতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, আবারও সময় এসে গেছে, এখন থেকে বাইরে থেকে যারা আমাদের দেশে আসবে, তাদের পরীক্ষা করা, তাদের কোয়ারেন্টিনে রাখা, সেটা আমাদের সেই এয়ারপোর্ট থেকে শুরু করে প্রত্যেকটা পোর্টে পোর্টে আবার আগের মতো করে ব্যবস্থা নিতে হবে। কেউ ঢুকতে গেলেই সে করোনাভাইরাস নিয়ে ঢুকছে কিনা সেটা পরীক্ষা করতে হবে। কারণ দেশের মানুষের সুরক্ষা নিশ্চিত করতে হবে। আশা করি সেটা আপনারা করবেন।

এ সময় প্রধানমন্ত্রী জানান, ফ্রিল্যান্সাররা কাজ করে অনেক অর্থ উপার্জন তরলেও তাদের কোনো স্বীকৃতি নেই। তাদের স্বীকৃতি নিশ্চিতে কাজ করছে সরকার। দালালের খপ্পরে নয়, সরকারি সেবা নিয়ে বিদেশ যেতে যুব সমাজের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

 তিনি আরও বলেন, মাদক, জঙ্গিবাদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থান বজায় রেখেছে।

সূত্র: আমাদের সময়
০১ নভেম্বর ২০২০
এনএইচ

আরো পড়ুন

‘খালেদা জিয়া কেক কেটে উৎসব না করায় জনগণ স্বস্তিতে’

অনলাইন ডেস্ক

মধ্যপ্রাচ্যে আমগাছ রোপনের প্রকল্পে নতুন সম্ভাবনার দোয়ার খুলতে পারে বাংলাদেশের জন্য

ওসি প্রদীপের পক্ষে ‘বাঘা বাঘা’ আইনজীবী!

অনলাইন ডেস্ক