18.5 C
London
July 23, 2024
TV3 BANGLA
Uncategorizedযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বিদেশ ভ্রমণে ব্রিটিশদের লাগবে নতুন ফর্ম

আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে একটি নতুন ফর্ম বহন করতে হবে যুক্তরাজ্যের সকল যাত্রীকে। এই ফর্মের মাধ্যমে ভ্রমণকারীরা কর্তৃপক্ষকে জানিয়ে রাখবেন যে জাতীয় লকডাউনের নিয়মানুসারে তাদের ভ্রমণের অনুমতি রয়েছে। স্বাক্ষরিত ফর্মটি ডাউনলোড করে অথবা মোবাইলে বহন করতে পারবেন যাত্রীরা।

 

শুক্রবার (৫ মার্চ) ব্রিটিশ সরকারের ওয়েবসাইটে প্রকাশিত ঘোষণায় এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, আগামী ৮ মার্চ থেকে বিদেশ ভ্রমণকারীদের এই ফর্মটি বহন বাধ্যতামূলক।

 

ফর্মটি ডাউনলোড করতে ও বিস্তারিত জানতে পারবেন এই লিংকে

 

জানা যায়, যাত্রীরা যথাযথভাবে ফর্মটি পূরণ করেছেন কিনা তা ভ্রমণের আগে নিশ্চিত করবে কর্তৃপক্ষ। যদি কোনো যাত্রী তা প্রদর্শনে ব্যর্থ হন তবে তার ভ্রমণ বাতিল করা হবে।

 

আরও বলা হয়, যুক্তরাজ্যের সকল নৌবন্দর, স্থলবন্দর ও বিমানবন্দরে পুলিশ মোতায়েন করা হয়েছে। যাত্রীদের কাছে এই ফর্মটি আছে কিনা তা স্পট চেক করার ক্ষমতা রাখবেন এই কর্মকর্তারা। কোনো যাত্রী সম্পূর্ণ ফর্ম দেখাতে ব্যর্থ হলে তা অপরাধ হিসেবে গণ্য হবে এবং ২০০ পাউন্ডের জরিমানার সম্মুখীন হবেন।

 

যুক্তরাজ্যে এখনও ‘স্টে-অ্যাট-হোম’ (বাড়িতে থাকা) নিয়ম কার্যকর রেখেছে সরকার। সুতরাং, শিক্ষা বা কাজের জন্য বিনা অনুমোতিতে বিদেশে ভ্রমণ এখানে বেআইনী।

 

এদিকে বিদেশ থেকে যুক্তরাজ্যে আগত যাত্রীদের আইসোলেশনে থেকে দুই দফা কোভিড টেস্টের মধ্যে দিয়ে যেতে হচ্ছে।

 

৫ মার্চ ২০২১
এনএইচ

আরো পড়ুন

যুক্তরাজ্যের ৭০ বছরের মধ্যে সবচেয়ে বেশি পরমাণু বিদ্যুৎ উৎপাদনের ঘোষণা

সীমান্তে কড়াকড়িতে জার্মানিতে অনিয়মিত অভিবাসন কমেছে

UK Property Market after Lockdown! ll M Mostafizur Rahman Msc(Finance), BENECO