13.5 C
London
June 18, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

বিমান বাংলাদেশের ফ্লাইটে সিটের নিচে মিলল ৮ কেজি সোনা

সংগৃহীত ছবি

নিউজ ডেস্ক: ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের সিটের নিচ থেকে প্রায় আট কেজি সোনা উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দারা।

শুক্রবার (২৩ অক্টোবর) সকালে এ সোনা উদ্ধার হয় বলে শুল্ক কর্মকর্তাদের বরাত দিয়ে খবর প্রকাশ করে প্রথম আলো অনলাইন। জানা যায়, উদ্ধার হওয়া সোনার দাম প্রায় পৌনে পাঁচ কোটি টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সূত্র জানায়, শুক্রবার সকালে অধিদপ্তরের মহাপরিচালক মুহাম্মদ মুবিনুল কবিরের কাছে গোপন খবর আসে যে মধ্যপ্রাচ্যের আবুধাবি থেকে সোনার চোরাচালান আসছে। ওই তথ্যের ভিত্তিতে শাহজালাল বিমানবন্দরে কর্তব্যরত শুল্ক গোয়েন্দারা বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে নজরদারি বাড়ান।

এরপর সকাল সোয়া ১০টার দিকে আবুধাবি থেকে আসা (বিজি-০২৮) প্লেনটিকে তল্লাশি চালালে যাত্রীদের বসার আসনের নিচে লুকিয়ে রাখা প্রায় ৮ কেজি ওজনের ৬৮টি সোনার বার পাওয়া যায়।

অভিযানে অংশ নেওয়া শুল্ক গোয়েন্দা পরিদর্শক মনির হোসেন আজ গণমাধ্যমকে বলেন, উদ্ধার করা সোনার দাম ৪ কোটি ৭৩ লাখ ২৮ হাজার টাকা। সোনা উদ্ধারের ঘটনায় শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ব্যাপারে বিমানবন্দর থানায় মামলা প্রক্রিয়াধীন।

২৩ অক্টোবর ২০২০
এনএইচ

আরো পড়ুন

প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী সাদি মহম্মদ আত্মহত্যা করেছেন

প্রতিবছর ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে বৃত্তি প্রদানসহ ঢাবিতে ভর্তির সুযোগ

যে কারণে বাংলাদেশের নাগরিকত্ব ছেড়েছেন ড. বিজন

অনলাইন ডেস্ক