4.6 C
London
April 17, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটেনের ৬ মিলিয়ন মানুষকে ১০০০ পাউন্ড করে অনুদান

ব্রিটেনের অর্থমন্ত্রী ঋষি সুনাক ১০০০ পাউন্ড করে অনুদান প্রদানের পরিকল্পনা ঘোষণা করেছেন। করোনা মহামারিতে দারিদ্র্যের ঝুঁকিতে থাকা লক্ষ লক্ষ পরিবারকে সহায়তার জন্য ২০২০ সালের মার্চ মাসে চালু করা হয় এই অনুদান। প্রতি সপ্তাহে ২০ পাউন্ড বা এক বছরে ১০৪০ পাউন্ড  করে দেয়া হচ্ছে প্রায় ছয় মিলিয়ন দুর্বল পরিবারকে।

 

ঋষি সুনাক দাবি করেন, এটি যুক্তরাজ্যের অর্থনীতিকে পুণরায় উঠে দাঁড়াতে সহায়তা করবে।

 

করোনা মহামারির সময় যারা চাকরি হারিয়েছেন বা যাদের আয় বন্ধ হয়ে গেছে এবং আর্থিক সংকটের মুখোমুখি হচ্ছেন তারাই মূলত এই অর্থ সাহায্য পাবেন।

 

প্রধানমন্ত্রীর সরকারি মুখপাত্র বলেন, এই সংকটজুড়ে আমরা নিশ্চিত করেছি যারা সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ তারা সাহায্য পাচ্ছেন কিনা। এই অনুদান এপ্রিল পর্যন্ত চালবে নাকি আরো বাড়বে তা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

 

সানডে টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়েছে, চ্যান্সেলর এখন এক বছরের জন্য এক হাজার পাউন্ড প্রদানের প্রস্তাব দিচ্ছেন, আগের তুলনায় দ্বিগুণ।

 

তবে এই অর্থ পরিশোধের জন্য প্রতি লিটারে পাঁচ পেন্স বাড়িয়ে তিনি জ্বালানি শুল্ক বাড়িয়েছেন। যারা গাড়ি চালাবেন বা জ্বালানি তেল ব্যাবহার করবেন তাদের থেকে রাজস্ব আয় হবে।

 

করোনাভাইরাস মহামারিতে বেনিফিটে থাকা মানুষদের সহযোগিতা করার জন্য সরকার বদ্ধ পরিকর, সেইসঙ্গে অর্থ আয়ের জন্য বিকল্প পথও চিন্তা করে বাজেট প্রণয়ন করতে আহ্বান জানানো হয়েছে।

 

সূত্র: মিরর
২৫ জানুয়ারি ২০২১
এসএফ/এনএইচ

আরো পড়ুন

অক্সফোর্ডের টিকা অনুমোদন দিলো যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক

সহজ হচ্ছে ইউরোপের ব্লু-কার্ড পাওয়া

অনলাইন ডেস্ক

সুয়েলা ব্রেভারম্যানকে নিয়ে বিপদে ঋষি সুনাক

নিউজ ডেস্ক