2.5 C
London
March 4, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

ভারতের আচরণে ক্ষুব্ধ ইংলিশ অধিনায়ক বেন স্টোকস

স্পিনারকে ভিসা না দেওয়া হলে ভারতে খেলতেই আসবে না গোটা দল! এমনটাই ভেবেছিলেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস। উল্লেখ্য, পাক বংশোদ্ভূত ব্রিটিশ স্পিনার শোয়েব বশিরকে ভিসা না দেওয়া নিয়ে তুঙ্গে উঠেছিল বিতর্ক। পরে অবশ্য শেষ মুহূর্তে ভিসা পেয়েছেন তরুণ স্পিনার। কিন্তু গোটা ঘটনায় অত্যন্ত ক্ষুব্ধ হয়েছেন বলেই জানান ইংল্যান্ড অধিনায়ক। সাফ জানিয়ে দেন, খেলতে আসবেন না বলেই ভেবেছিল তার গোটা দল।

ইংল্যান্ডের ২০ বছর বয়সি স্পিনার বশিরকে ভারতের ভিসা না দেওয়ার ফলে ব্রিটিশ সংবাদমাধ্যম কড়া ভাষায় ভারতের সমালোচনা করে। প্রথম টেস্ট ম্যাচ বয়কট করুন বেন স্টোকসরা, এমন কথাও লেখা হয় বিলেতের সংবাদমাধ্যমে। ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের দপ্তরও এই ঘটনায় নড়েচড়ে বসে। সুনাক প্রশাসনের মুখপাত্র দ্য গার্ডিয়ানের কাছে এ বিষয়ে মন্তব্যও করেন। তার পরে তড়িঘড়ি ভিসা দেওয়া হয় বশিরকে। যদিও বৃহস্পতিবার থেকে শুরু হওয়া প্রথম টেস্টে নামতে পারবেন না তিনি। সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে হয়তো মাঠে দেখা যেতে পারে ২০ বছর বয়সি স্পিনারকে।

ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে এসে এই ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। সাফ জানান, “আমরা যখন আবুধাবিতে ছিলাম তখনই জানতে পারি বশিরকে ভিসা দেওয়া হয়নি। সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম, ওকে ছাড়া আমরা কেউ ভারতে পা রাখব না। একেবারে আবেগের বশেই অবশ্য এমনটা মনে হয়েছিল। পরে বুঝেছি, আরও পরিণতভাবে এই বিষয়টার মোকাবিলা করতে হবে। তবে ব্যাশকে যা অভিজ্ঞতার সম্মুখীন হতে হল, সেটা ভেবেই আমার খুব হতাশ লাগছে।”

ইংরেজ অধিনায়কের আশা, চলতি সপ্তাহের শেষ দিকেই ভারতে এসে দলের সঙ্গে যোগ দিতে পারবেন বশির। তবে ভিসা সমস্যায় গোটা ইংল্যান্ড দল যে খুব বিরক্ত, সেকথাও বারবার মনে করিয়ে দিয়েছেন স্টোকস।

সূত্রঃ দ্য গার্ডিয়ান

এম.কে
২৬ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

বিজয় দিবস ২০২০

অনলাইন ডেস্ক

ইমরান ইস্যুতে পাক সরকারকে যা বলল যুক্তরাষ্ট্র – ব্রিটেন

ব্রিটেনে এখন ভালো নেই বাংলাদেশিরা