9.3 C
London
October 22, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

ভারতের সঙ্গে সম্পর্কের বরফ গলতে শুরু করেছেঃ মির্জা ফখরুল

ভারতের সঙ্গে সম্পর্কের বরফ গলতে শুরু করেছে বলে বিশ্বাস করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৫ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা এএনআই।

সম্প্রতি ঢাকায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত প্রণয় ভার্মার সঙ্গে বৈঠক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে ভারত-বাংলাদেশের সম্পর্কসহ নানা বিষয় তুলে ধরেন মির্জা ফখরুল।

বৈঠকের পর ভারতীয় সংবাদমাধ্যম এএনআইকে এক সাক্ষাতকার দিয়েছেন বিএনপির এই নেতা। সেখানে তিনি বলেন, ভারতের সঙ্গে সম্পর্কের বরফ গলতে শুরু করেছে।

এএনআই জানায়, ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনার পতনের পর অন্তর্বর্তী সরকারের দায়িত্ব গ্রহণের মাধ্যমে ভারতের সাথে সম্পর্কের ‘বরফ গলতে শুরু করেছে’ বলে বিশ্বাস করে বাংলাদেশের অন্যতম বৃহত্তম রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

যদিও বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি এর আগে হাসিনার মেয়াদে গত ১৫ বছরে ভারতের সাথে সম্পন্ন হওয়া বেশ কিছু উদ্যোগ ও চুক্তির সমালোচনা করেছে।

ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মার সঙ্গে বৈঠক সম্পর্কে এএনআইকে মির্জা ফখরুল বলেন, আমরা দুই দেশের মধ্যে স্বাভাবিক সম্পর্ক নিয়ে আলোচনা করেছি। পানি ভাগাভাগি সমস্যা, সীমান্ত হত্যা, বিদ্যমান বাণিজ্য ভারসাম্যহীনতার কথা উল্লেখ করেছি। একই সময়ে, ভারতের প্রধান ইস্যু ছিল নিরাপত্তা সমস্যা।

তিনি আরও বলেন, আমরা আশ্বস্ত করেছি, আমরা ক্ষমতায় থাকলে, আমরা নিশ্চিত করব— এই ভূখণ্ডটি বিচ্ছিন্নতাবাদীরা ব্যবহার করবে না।

সূত্রঃ এএনআই

এম.কে
২৬ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

দেশের উদ্দেশ্যে রওনা দিয়েছেন প্রধান উপদেষ্টা

বাংলাদেশে রাজনৈতিক পরিবর্তন নিয়ে চিন্তিত ভারতের পররাষ্ট্রমন্ত্রী

পানি বণ্টন চুক্তি নিয়েও ভারত–বাংলাদেশ কাজ করবেঃ ড. ইউনূস