1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
ভারতে বিক্ষোভকারীদের থানায় নিয়ে পুলিশের অমানবিক নির্যাতন! TV3 BANGLA
August 18, 2022, 5:09 am

ভারতে বিক্ষোভকারীদের থানায় নিয়ে পুলিশের অমানবিক নির্যাতন!

আন্তর্জাতিক ডেস্ক
  • Sunday, June 19, 2022,
  • 48

একটি থানার ভেতর মানুষকে বেধরড়ক পেটাচ্ছে দুই পুলিশ সদস্য। আর তা থেকে বাঁচতে আকুতি মিনতি করছেন তারা। সম্প্রতি এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেছেন উত্তর প্রদেশের বিজেপির সংসদ সদস্য শালভ মণি ত্রিপাঠী। যা এরইমধ্যে ভাইরাল হয়েছে।

ভিডিওতে আরও দেখা যায়, পুলিশ অফিসাররা এই লোকগুলোকে রড দিয়ে পেটাচ্ছে, রডগুলো তারা বেসবল ব্যাটের মতো করে ঘোরাচ্ছে। প্রতিবার যখন কারও ওপর এরকম রডের বাড়ি পড়ছে, তখন তার শব্দ শোনা যাচ্ছে, এরপরই শোনা যাচ্ছে চিৎকার।

 

পোস্ট করা ওই ভিডিওতে শালভ মণি ত্রিপাঠী বলেন, দাঙ্গাকারীদের ফিরতি উপহার দেওয়া হচ্ছে।

 

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, শালভ মণি ত্রিপাঠী একজন সাবেক সাংবাদিক। তিনি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের গণমাধ্যম উপদেষ্টা। তবে এই ঘটনা কখন কোন থানায় ঘটেছে তা নিয়ে বিস্তারিত কিছু বলেননি ত্রিপাঠী।

 

জানা যায়, ভিডিওটি দুদিন আগে সাহারানপুরের একটি থানা থেকে ধারণ করা হয়েছিল।  মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে শুক্রবার (১০ জুন) জুমার নামাজের পর  ভারতের বিভিন্ন স্থানের মতো সারারানপুরেও বিজেপির দুই মুখপাত্রের বিরুদ্ধে  আন্দোলন হয়। এই আন্দোলন এক সময়ে সংঘর্ষে রূপ নেয়। সেখান থেকে গ্রেফতার হওয়া ব্যক্তিদের এমন বেধড়কভাবে পেটাচ্ছে পুলিশ।

 

এই ঘটনায় জড়িত অফিসারদের বিরুদ্ধে এখনো পর্যন্ত কোনও ব্যবস্থা নেয়া হয়নি। পিটুনির শিকার মানুষগুলোর পরিবার বলছে, তাদের প্রিয়জনরা নির্দোষ, এবং তাদের মুক্তি দেয়া উচিৎ।

 

‘এটা আমার ভাই, ওকে প্রচণ্ড মেরেছে ওরা, ও ব্যথায় অনেক চিৎকার করছিল,’ বলতে বলতে কান্নায় ভেঙ্গে পড়লেন জেবা। যে হাতে ধরা মোবাইল ফোনে তিনি তার ছোট ভাই সাইফকে মারার এই ভয়ংকর ভিডিওটি দেখছিলেন, তার সেই হাতটি কাঁপছিল।

 

‘এই দৃশ্যের দিকে আমি তাকাতে পারছি না। ওকে যে কি সাংঘাতিকভাবে মেরেছে,’ বলছিলেন তিনি। উত্তর ভারতের শহর সাহারানপুরে নিজের বাড়িতে এসময় তাকে সান্ত্বনা দেয়ার চেষ্টা করছিলেন আত্মীয়-স্বজনরা। বিচলিত হওয়ার মতো ভিডিওটিতে দেখা যায় কিছু ভারতীয় পুলিশ তাদের হাতে বন্দী কয়েকজন মুসলিম পুরুষকে মারতে উদ্যত, যার মধ্যে জেবার ভাইও রয়েছে।

 

উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব বলেছেন, এই ধরনের ঘটনা বিচার ব্যবস্থার প্রতি মানুষের বিশ্বাসকে ক্ষতিগ্রস্ত করবে।

 

উত্তর প্রদেশ পুলিশ এখন পর্যন্ত আন্দোলনে অংশ নেওয়ায় তিন শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে।

 

১৯ জুন ২০২২

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ