6.9 C
London
March 28, 2024
TV3 BANGLA
মুক্তমতশীর্ষ খবর

মর্গেজের জন্য ব্যাংক স্টেটমেন্ট

প্রপার্টি কেনার জন্য ব্যাংক থেকে ঋণ নেওয়াকে বলা হয় মর্গেজ। প্রপার্টি কেনার পুরো প্রক্রিয়ার মধ্যে মর্গেজটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আপনি যখন মর্গেজের জন্য কোন ব্যাংক অথবা ঋণদাতার কাছে আবেদন করবেন, তখন আপনার বিভিন্ন ফিনান্সিয়াল ডকুমেন্ট দিতে হয়। একটি অন্যতম ফিনান্সিয়াল ডকুমেন্ট হলো ব্যাংক স্টেটমেন্ট।

 

মর্গেজ লেন্ডাররা আপনার অর্থনৈতিক পরিস্থিতি, ব্যাংকের লেনদেন ও কর্মকাণ্ড, মাসিক মর্গেজ পেমেন্ট করার অ্যাবিলিটি এবং সেভিংস/ ডিপোজিট চেক করার জন্য ব্যাংক স্টেটমেন্ট চাবে। আপনার ব্যাংক স্টেটমেন্টে আপনার ব্যাংকের নাম, আপনার নাম, আপনার বর্তমান ঠিকানা, আপনার অ্যাকাউন্ট নাম্বার, সর্ট কোড, ট্রানজেকশন টাইম পিরিয়ড অবশ্যই থাকতে হবে।

 

মর্গেজ আবেদন করার সময় লেন্ডাররা আপনার কাছে যে ধরনের ব্যাংক স্টেটমেন্ট চাবে:

 

স্যালারি/ইনকাম ব্যাংক স্টেটমেন্ট: মর্গেজের জন্য আবেদন করার সময় যে ব্যাংক একাউন্টে আপনার বেতন আসে এবং যে একাউন্টে আপনার নিয়মিত লেনদেন হয়, সেই একাউন্টের সর্বশেষ তিন থেকে ছয় মাসের স্টেটমেন্ট সাথে রাখুন।

 

ডিপোজিট স্টেটমেন্ট: আপনার ডিপোজিট এর টাকা যে ব্যাংক একাউন্টে রাখেন, তার ছয় মাসের স্টেটমেন্টস সংগ্রহে রাখুন। আপনি যদি আপনার পরিবার, আত্মীয়-স্বজন অথবা অন্য কারো কাছ থেকে ডিপোজিটের টাকা গিফট হিসেবে নেন, তাহলে দাতাদের কাছ থেকে তাঁর আইডি, গিফট ডিক্লারেশন স্টেটমেন্ট এবং তাঁর ব্যাংকের স্টেটমেন্টস এর কপি সংগ্রহে রাখুন।

 

সেলারি/ইনকাম ব্যাংক স্টেটমেন্ট এবং ডিপোজিট স্টেটমেন্ট ছাড়াও আপনার অন্য ব্যাংক স্টেটমেন্ট থাকলে। সেই ব্যাংক স্টেটমেন্ট সমূহের সর্বশেষ তিন থেকে ছয় মাসের স্টেটমেন্ট সাথে রাখুন।

আপনার ব্যাংক স্টেটমেন্টের ওভারড্রাফ্‌টের সুযোগ থাকলে ওভারড্রাফ্‌টের লিমিট এর মধ্যে খরচ করুন।

 

মর্গেজ সংক্রান্ত যেকোনো ব্যাপারে আরো বিস্তারিত জানতে আমাদের সাথে নিচের টেলিফোন নাম্বারে অথবা ইমেইলে যোগাযোগ করতে পারেন।

Email:  info@benecofinance.co.uk

Tel:  +4402080502478

লেখক: মোস্তাফিজুর রহমান

 

 

আরো পড়ুন

মেয়াদোত্তীর্ণ ভিসার প্রবাসীরা সৌদি ফিরতে পারবেন ৩ বছর পর

সিকিউরিটি স্টাফের ধর্মঘটের কারণে যুক্তরাজ্যের কোর্ট সার্ভিস অচল হবার সম্ভাবনা

উবারে নারী যাত্রী হয়রানি, চালক গ্রেফতার

অনলাইন ডেস্ক