4.6 C
London
April 17, 2024
TV3 BANGLA
মধ্যপ্রাচ্য

মসজিদে নববীতে আগতদের জন্য মানতেই হবে যে ৪ নতুন নির্দেশনা

সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় মসজিদে নববীতে আগতদের জন্য চারটি জরুরি নির্দেশনা জারি করছে। হজ ও ওমরা মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুক ও এক্স (টুইটার) অ্যাকাউন্টে এই নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, মসজিদে নববীতে আগতরা নিজেদের মূল্যবান সময় দুনিয়ারি কথা ও কাজে নষ্ট করবেন না। মসজিদে নববীতে অবস্থানের সময় নিজেকে বেশি বেশি ইবাদতে মগ্ন রাখুন।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরও বলা হয়েছে, পবিত্র এই মসজিদের পবিত্রতা রক্ষার্থে এর পরিচ্ছন্নতার প্রতি বিশেষভাবে গুরুত্ব দিন। এই মসজিদের সব ব্যবস্থাপনা ও সুবিধা আপনার সেবার জন্য, যেন আপনি একাগ্রতার সঙ্গে ইবাদত করতে পারেন।

নির্দেশনায় আরও বলা হয়েছে, আগতরা মসজিদের নিরাপত্তা ব্যবস্থায় দায়িত্বরত কর্মী ও সংশ্লিষ্টদের কাজে সহায়তা করুন এবং তাদের নির্দেশনা মেনে চলুন। এতে আপনি কষ্ট থেকে রক্ষা পাবেন এবং ইবাদত পালনের সময় প্রশান্তি লাভ করবেন।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরও বলা হয়েছে, মসজিদে নববীতে অবস্থানের পুরো সময়টি গুরুত্বপূর্ণ, তাই কোনো মুহুর্ত নষ্ট করবেন না। এই জায়গার গুরুত্ব অনুধাবন করে নিজে ধীরস্থিরভাবে ইবাদত পালন করুন এবং অন্যের ইবাদতে বিঘ্নতা সৃষ্টি থেকে বিরত থাকুন।

সূত্রঃ গালফ নিউজ

এম.কে
২৮ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

ফাইজারের টিকা নিলেন সৌদি বাদশাহ সালমান

বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ইউসূফ আল-কারযাভী মারা গেছেন

অনলাইন ডেস্ক

হামলার আশঙ্কার মধ্যেও আল-আকসায় ঈদ উদযাপনে মুসল্লিদের ঢল

অনলাইন ডেস্ক