13.7 C
London
May 18, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

মহামারিতে আবারো ঋষি সুনাকের ১.৪ মিলিয়ন পাউন্ড অনুদান

যুক্তরাজ্যের ছোট ছোট সংস্থাগুলোকে আরো ১.৪ মিলিয়ন পাউন্ড সহায়তা দিচ্ছে চ্যান্সেলর ঋষি সুনাক। বিভিন্ন সংস্থাকে করোনা ভাইরাস লকডাউনে টিকে থেকে এগিয়ে যাওয়ার জন্য এই অনুদান দেয়া হচ্ছে।

 

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) ঋষি সুনাক এই অনুদানের ঘোষণা করেন। নতুন ব্যবস্থার আওতায় ঋণের দৈর্ঘ্য ছয় বছর থেকে বাড়িয়ে ১০ বছর করা হয়েছে। ঋণের জন্য ছয় মাসের সুদ দেয়া লাগবে না। এটি ঋণের মেয়াদ চলাকালে তিনবার ব্যবহার করা যাবে।

 

লকডাউনে অনেক কোম্পানি বন্ধ হয়ে গেছে যুক্তরাজ্যে। এই হার কমিয়ে আনার জন্য চাপের ভিতর ছিলেন তিনি।

 

বিদ্যমান স্কিমের আওতায় সংস্থাগুলো প্রথম বছরের জন্য সুদমুক্ত ঋণ পাচ্ছেন। কিন্তু অনেক লোকেরই মে মাসে অর্থ পরিশোধ শুরু করার সময় হয়ে যাবে, যখন অর্থনৈতিক পুনরুদ্ধার শুরু হবে বলে আশা করা হচ্ছে।

 

ঋষি সুনাক বলেন, যে এই পরিকল্পনাটি করা হয়েছে বিভিন্ন সংস্থাগুলোকে নমনীয় ভাবে ঋণ পরিশোধের সুবিধা দেয়ার জন্য। দেশের অর্থনীতির আবার শক্তিশালী করাই আমাদের উদ্দেশ্য।

 

তিনি বলেন, ব্যবসায়ীরা করোনায় অনেক বাধার মুখে পড়েছেন। আমরা তাদের বাধাগুলো পাড় করার জন্য প্রয়োজনীয় সমর্থন এবং আস্থা দিতে প্রতিজ্ঞাবদ্ধ।

 

ব্যাংকিং ও ফিনান্স ইন্ডাস্ট্রির প্রতিনিধিত্বকারী ইউকে ফিনান্স জানিয়েছে, সংকট থেকে সব ধরনের এবং সব আকারের ব্যবসায়ীদের সহায়তা করার জন্য আমরা প্রস্তুত।

 

সূত্র: বিবিসি
৫ ফেব্রুয়ারি ২০২১
এসএফ

আরো পড়ুন

মালয়েশিয়া যেতে এজেন্ট লাগবে না বাংলাদেশি কর্মীদের

সচিবালয়ে প্রবেশে ফি নেওয়ার প্রস্তাব স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

অনলাইন ডেস্ক

করোনায় বিশ্বে সাড়ে ১৮ লাখের বেশি মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক