13.5 C
London
June 18, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

মাইনাস ২ ডিগ্রিতে যুক্তরাজ্য, কুয়াশা ও ‘পোলার ব্লাস্টের’ সম্ভাবনা

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, সপ্তাহজুরে যুক্তরাজ্যের বেশিরভাগ অঞ্চল কুয়াশায় ঢেকে থাকবে এবং হিমশীতল আবহাওয়া বিরাজ করবে। শনিবার (২৮ নভেম্বর) দেশটিতে মাইনাস ২ ডিগ্রি সেন্ট্রিগ্রেড তাপমাত্রা রেকর্ড করে মেট অফিস। বিশেষ করে উত্তর অংশে বেশি ঠাণ্ডা পড়ার সম্ভাবনা রয়েছে।

 

এছাড়া স্কটল্যান্ডে ‘পোলার ব্লাস্ট’ বা মেরু অঞ্চল থেকে বয়ে আনা শীতল বায়ু, বৃষ্টি, শিলাবৃষ্টি ও তুষারপাত আঘাত হানতে পারে বলে জানান আবহাওয়াবিদরা।

 

পূর্বাভাসে বলা হয়, সকালের দিকে সর্বনিম্ন তাপমাত্রা মাইনাস ২ ডিগ্রির আশেপাশে থাকবে এবং আগামী সপ্তাহেও এই শীতল আবহাওয়া অপরিবর্তিত থাকবে। তবে ডিসেম্বরের শুরুতে বেশিরভাগ এলাকার তাপমাত্রা ৪ থেকে ৫ ডিগ্রিতে উঠতে পারে।

 

এদিকে বৃষ্টির সম্ভাবনা কম থাকলেও অনেক বেশি কুয়াশার আশঙ্কা রয়েছে। বিশেষ করে রাতে প্রচুর পরিমাণের মেঘ, ধোয়া ও কুয়াশা বিরাজ করবে। তবে অল্প কিছু এলাকায় দিনের বেলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

মেট অফিসের আবহাওয়াবিদ এডান ম্যাকগাইভার বলেন, দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ড এবং ওয়েলসে অল্প পরিমাণ বৃষ্টি আমরা দেখতে পাব। স্কটল্যান্ডেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে তা সরে যাচ্ছে।

 

এদিকে উত্তর আয়ারল্যান্ড ও উত্তর ইংল্যান্ডের আকাশ তুলনামূলক পরিষ্কার এবং দক্ষিণ স্কটল্যান্ডে অবশ্য অল্প কিছু কুয়াশা রয়েছে। রোববার (২৯ নভেম্বর) এসব অঞ্চলে রৌদ্রোজ্জ্বল আবহাওয়া দেখতে পাওয়া যেতে পারে বলে জানায় মেট অফিস।

 

২৮ নভেম্বর ২০২০
সূত্র: মিরর

এনএইচ

আরো পড়ুন

ওমিক্রন নিয়ে গভীর সংকটে যুক্তরাজ্য, ভাবা হচ্ছে প্ল্যান-সি!

অনলাইন ডেস্ক

আমার মেয়েই তাকে প্রধানমন্ত্রী বানিয়েছেঃ ঋষি সুনাকের শাশুড়ি

যুক্তরাজ্য হতে অবৈধ অভিবাসী বিতাড়িত করতে শুরু হচ্ছে সাঁড়াশি অভিযান