13.5 C
London
July 27, 2024
TV3 BANGLA
Uncategorized

মালয়েশিয়ায় প্রবেশে বাংলাদেশিদের জন্য সুখবর

বাংলাদেশসহ প্রায় ২৩টি দেশের নাগরিকদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা জারির মাত্র দুই দিন পর তা শিথিল করেছে মালয়েশিয়া।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) মালয়েশিয়ার মন্ত্রিসভার বিশেষ বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। কোভিড-১৯ এর নিয়মিত ব্রিফিংয়ে এ বিষয়ে জানিয়েছেন দেশটির জ্যেষ্ঠ মন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুব।

তিনি বলেন, প্রবাসী এবং পেশাদারদের মালয়েশিয়ায় প্রবেশের আগে ইমিগ্রেশন ডিপার্টমেন্ট থেকে অনুমোদন নিতে হবে। তাদের আবেদনের সঙ্গে মালয়েশিয়ান ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি অথবা সংশ্লিষ্ট সংস্থা থেকে একটি সাপোর্ট লেটার থাকতে হবে।

এর আগে গত ৭ সেপ্টেম্বর মালয়েশিয়া সরকার জানায়, যেসব দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দেড় লাখের বেশি সেই দেশগুলো মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞার অন্তর্ভুক্ত থাকবে। কিন্তু দুইদিনের মাথায় ২৩টি দেশের নাগরিকদের ওপর আরোপিত ‘প্রবেশ নিষেধাজ্ঞা’ শিথিল করে দেশটি।

এছাড়া জানা যায়, স্থায়ী বাসিন্দাদের পাশাপাশি মালয়েশিয়ান নাগরিকদের ভিনদেশি স্ত্রীদের প্রবেশেও বাধা নেই। তবে এটি হবে ‘ওয়ান-ওয়ে’ জার্নি। অর্থাৎ সেখানে গিয়ে তাদের থেকে যেতে হবে এবং পাস-হোল্ডার শিক্ষার্থীরাও দেশটিতে যেতে পারবেন। তবে নতুন কোনো শিক্ষার্থী পরবর্তী ঘোষণার আগে আবেদন করতে পারবেন না।

১১ সেপ্টেম্বর ২০২০

আরো পড়ুন

টানা ১০ বছর ব্রিটেনে অবস্থান করলে স্থায়ী হওয়ার সুযোগ কতটুকু?

Spice Talk – Let’s talk about Curry

লন্ডনে লকডাউন বিরোধী প্রতিবাদে গ্রেপ্তার ১৮

অনলাইন ডেস্ক