1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
মোবাইল ফোনের ব্যবহার: প্রয়োজন নাকি আসক্তি? TV3 BANGLA
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০১:০৫ অপরাহ্ন
সর্বশেষ খবর
যুক্তরাজ্যের আবহাওয়ার পূর্বাভাস: এ মাসের শেষে ভারী তুষারপাতের আশংকা ব্রিটেনের ইতিহাসের প্রথম মুসলিম মন্ত্রী বর্ণবাদের শিকার! অ্যাসাইলামপ্রার্থীদের অধিকার রক্ষায় ইইউ-এর নতুন দপ্তর মর্টগেজ ভ্যালুয়েশন কি এবং এটি কিভাবে কাজ করে? যুক্তরাষ্ট্রে বেপরোয়া গুলির আঘাতে নিহত ব্রিটিশ বিজ্ঞানী উইল না থাকলে অপুত্রক বাবার সম্পত্তির উত্তরাধিকারী মেয়ে: ভারতের সুপ্রিম কোর্ট মাঝ সাগরে নৌকাতে সন্তান জন্ম দিলেন অভিবাসী মা বছরে ৪ লাখ বিদেশি শ্রমিক নেবে জার্মানি জোকোভিচের মালিকানায় তৈরি হচ্ছে কোভিডের ওষুধ অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স এখন বিশ্বব্যাপী মৃত্যুর অন্যতম কারণ

মোবাইল ফোনের ব্যবহার: প্রয়োজন নাকি আসক্তি?

আন্তর্জাতিক ডেস্ক
  • বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ৪৩

বর্তমান বিশ্বে একজন মানুষ প্রতিদিন গড়ে ৪ দশমিক ৮ ঘণ্টা কাটাচ্ছে তার মোবাইল ফোনে। অ্যাপ মনিটরিং ফার্ম অ্যাপ অ্যানি এমনটিই জানিয়েছে। ২০২০ সালে, যুক্তরাজ্যের নিয়ন্ত্রক অফকম একই তথ্য জানায়, যদিও তাদের গবেষণায় টিভি দেখাও অন্তর্ভুক্ত ছিল।

 

অ্যাপ অ্যানির রিপোর্ট ইঙ্গিত করে যে ২০২১ সালে অ্যাপগুলি ২৩০ বিলিয়ন বার ডাউনলোড করা হয়, যেখানে ১২৫ বিলিয়ন পাউন্ড ব্যয় হয়। টিকটক ছিল বিশ্বব্যাপী সর্বাধিক ডাউনলোড করা অ্যাপ, যেখানে ব্যবহারকারীরা ২০২০ সালের তুলনায় ৯০% সময় বেশি ব্যয় করেছে।

 

অ্যাপ অ্যানির প্রধান নির্বাহী থিওডোর ক্র্যান্টজ বলেছেন, ‘বড় পর্দা ধীরে ধীরে মরে যাচ্ছে কারণ মোবাইল কার্যত প্রতিটি বিভাগে রেকর্ড ভাঙতে চলেছে।’

 

পর্যবেক্ষণ সংস্থাটি ভবিষ্যদ্বাণী করেছে যে, এই বছরের দ্বিতীয়ার্ধে, টিকটকের মাসিক স্বক্রিয় ব্যবহারকারী ১.৫ বিলিয়ন ছাড়িয়ে যাবে।

ভারত, তুরস্ক, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, মেক্সিকো, সিঙ্গাপুর এবং কানাডাসহ দশটি বাজারের তথ্য এই গবেষণায় অন্তর্ভুক্ত।

 

ইউটিউব ছিল বিশ্বব্যাপী সবচেয়ে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং অ্যাপ, যা ৬০টি ভিন্ন দেশে এক মিলিয়নেরও বেশি ডাউনলোড করেছে। নেটফ্লিক্স অনেক অঞ্চলে দ্বিতীয় হয়েছে।

 

মোবাইল গেমিংও বেড়েছে। কিছু ব্যবহারকারী এই ধরনের গেমগুলিতে বিজ্ঞাপনের আধিক্য নিয়ে অভিযোগ করেছেন। তবে অ্যাপের বিজ্ঞাপনগুলি গত বছর বিশ্বব্যাপী ২০০ বিলিয়নের বেশি আয় করেছে।

 

১৩ জানুয়ারি ২০২২
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ