12.2 C
London
April 14, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে তুষারপাত ও তুষার ঝড়ের সতর্কতা

বছরের শেষ দিকে তাপমাত্রা মাইনাস ৩ ডিগ্রি পর্যন্ত যেতে পারে এবং কয়েক দিন ধরে ব্রিটেন জুড়ে ভারী তুষারপাত হবে বলে সতর্ক করেছে আবহাওয়া অফিস।

 

সোমবার (২৮ ডিসেম্বর) স্কটল্যান্ড, উত্তর যুক্তরাজ্য এবং উত্তর আয়ারল্যান্ডে ৩ সেন্টিমিটার পর্যন্ত তুষারপাত এবং কয়েক ঘণ্টা ধরে ঝড়ো বাতাস ও মুষলধারে বৃষ্টি হয়। সন্ধ্যা ৬টা থেকে আবহাওয়ার সতর্কতা দেয়া হয়েছে। রাস্তা পিচ্ছল থাকায় বিপদের বিষয়ে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছে পুলিশ। বিশেষত বৃষ্টির কারণে রাস্তা ভেজা থাকায়।

 

সামনের সপ্তাহে আবহাওয়া প্রচুর ঠাণ্ডা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পুলিশ জনসাধারণকে সতর্ক করে দিয়েছে, কাউন্টির গ্রামীণ অঞ্চলে ভারী তুষারপাত শুরু হচ্ছে। এর ফলে অনেক স্থানে রাস্তা বন্ধ থাকতে পারে। জরুরি কাজ থাকলেই কেবল বাড়ির বাইরে যাবেন। নিজের রুট সম্পর্কে খোঁজ খবর করে তারপরে বের হবেন। মোবাইল ফোনে চার্জ আছে কিনা এবং জরুরি পরিস্থিতিতে আপনার যা কিছু প্রয়োজন হতে পারে তা নিয়ে বের হবেন।

 

তারা আরো জানান, আমরা কাউন্টির চারপাশে তুষারপাতের বেশ কয়েকটি প্রতিবেদন পাচ্ছি, বিশেষত ডিন অরণ্যে এবং বার্ডলিপের আশেপাশে।

 

সংবাদ মাধ্যম ‘দ্য সান’ জানিয়েছে, সাম্প্রতিক সময়ে যুক্তরাজ্যের যে অঞ্চলগুলো বন্যার শিকার হয়েছে সেখানে আবার তুষারপাত হওয়ার সম্ভবনা রয়েছে।

 

 

সূত্র: মিরর

২৮ ডিসেম্বর ২০২০

এসএফ

আরো পড়ুন

যুক্তরাজ্য জুড়ে আসছে ভয়ঙ্কর হিটওয়েভ

ব্ল্যাক ফ্রাইডে উপলক্ষ্যে ব্রিটেনের ল’ফার্মগুলোতে ছাড়ের প্রতিযোগিতা!

অনলাইন ডেস্ক

ক্রিপ্টোকারেন্সি দিয়ে পশ্চিমাদের নিষেধাজ্ঞা পাশ কাঁটাবেন পুতিন!

অনলাইন ডেস্ক