12.6 C
London
May 18, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে অপরাধের শীর্ষে ক্লিভল্যান্ড!

হত্যাকাণ্ড, যৌন নির্যাতন এবং চুরির মতো সহিংস অপরাধের জন্য শীর্ষ দশটি বিপজ্জনক অঞ্চলের প্রায় সমস্তই যুক্তরাজ্যের উত্তর অঞ্চলে। তার মধ্যে ক্লিভল্যান্ডে অপরাধের সংখ্যা সবথেকে বেশি।

 

ক্লিভল্যান্ডে অগ্নিসংযোগের হার পুরো দেশের চারগুণ বেশি। দ্বিতীয় অবস্থানে আছে ওয়েস্ট ইয়র্কশায়ার, তৃতীয় অবস্থানে দক্ষিণ ইয়র্কশায়ার, চতুর্থ স্থানে ডারহাম এবং পঞ্চম স্থানে হম্বারসাইড।

 

হোম অফিসের পরিসংখ্যান অনুসারে ২০১৯ সালের জুন থেকে ২০২০ সালের জুন মাস পর্যন্ত ক্লিভল্যান্ড ২৩,৬৭৫টি সহিংসতার ঘটনা ঘটেছে। গত ক্রিসমাসে চারটি হত্যাসহ সহিংস হামলার পরে ছয়জন মারা গেছে ক্লিভল্যান্ডে। গত মাসে প্রকশিত তথ্য বলছে, আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী ৪ হাজারেরও বেশি অপরাধীকে গ্রেপ্তার করেছে এবং ৫ শতাধিক অস্ত্র জব্দ করেছে।

 

২০১৯ সালের জুন থেকে জুন ২০২০ পর্যন্ত তথ্যের ভিত্তিতে হোম অফিস জানিয়েছে, প্রথম জাতীয় লকডাউনে রেকর্ড করা অপরাধের পরিমাণ সাধারণ অবস্থা থেকে অনেক বেড়েছে। বিশেষ করে ফৌজদারী ক্ষয়ক্ষতি, যৌন হামলা, চুরি, যৌন অপরাধ এবং চুরির পরিমাণ বেড়েছে আগের থেকে অনেক বেশি।

 

হত্যাকাণ্ড প্রায় ১০ শতাংশ বেড়েছে, ঘরোয়া সহিংসতা ও সহিংস অপরাধের হার ৩ শতাংশ বেড়েছে। সবাই ঘরে আটকে থাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইবার অপরাধ বেশি হচ্ছে। সংবাদ মাধ্যম ‘দ্য সান’ এর তথ্য অনুসারে এই সময়ে ১৩ শতাংশ বেড়েছে এই অপরাধ।

 

সূত্র: ডেইলি মেইল
২ জানুয়ারি ২০২১
এসএফ/এনএইচ

আরো পড়ুন

লন্ডনে রাস্তায় এক্সিডেন্টের জন্য সাইকেল চালকরা দায়ী

নিউজ ডেস্ক

শহরের জমি ব্যবহারে ফল ও সবজি উৎপাদন ৪০ শতাংশ বাড়াতে পারবে ব্রিটেন

অনলাইন ডেস্ক

ইংলিশদের চেয়ে কম বয়সে বিনামূল্যে বাস ভ্রমণ করতে পারে স্কটিশ-ওয়েলসরা

অনলাইন ডেস্ক