12.2 C
London
April 14, 2024
TV3 BANGLA
Uncategorized

যুক্তরাজ্যে করোনা সংক্রমণ এখনও বেড়েই চলছে

যুক্তরাজ্যের জাতীয় পরিসংখ্যান অফিস জানিয়েছে, দেশটিতে প্রতিদিন প্রায় ২৮ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। প্রতিদিন এই সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সরকার প্রতিদিন করোনা আক্রান্তের যে সংখ্যা ঘোষণা করছে তার তুলনায় এই সংখ্যাটি অনেক বেশি।

সমীক্ষায় দেখা গেছে কিশোর-কিশোরী এবং তরুণ প্রাপ্তবয়স্কদের মাধ্যমের এই ভাইরাস দ্রুত অন্যদের মাঝে ছড়াচ্ছে। আগের তুলনায় করোনা রোগী এই এক সপ্তাহের মধ্যে প্রায় ৬০% বেড়েছে।

বিশেষজ্ঞদের মতে, যদি বেশিরভাগ মানুষ প্রথম থেকে সরকারের নিয়ম মেনে চলত, সাবধানতা অবলম্বন করে চলতো তাহলে এত বেশি মানুষ করোনায় আক্রান্ত হত না।

দেশের উত্তর পশ্চিম অঞ্চল, উত্তর পূর্ব, ইয়র্কশায়ার এবং হাম্বার সহ বেশ কিছু যায়গায় করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা দ্রুত হারে বৃদ্ধি পাচ্ছে।

৮ অক্টোবরের আগে যুক্তরাজ্যে ২৪০জনের মধ্যে একজনের করোনা পজেটিভ ছিল। কিন্তু ১৭ অক্টোবরের ভিতরে তা বেড়ে ১৬০জনের মধ্যে একজনের করোনা পজেটিভ বলে ধারণা করা হচ্ছে।

এপ্রিলে যুক্তরাজ্যে করোনা মহামারী সর্বোচ্চ পর্যায়ে ছিল। মে থেকে অগাস্ট মাসে জাতীয় লকডাউন দেয়াতে সংক্রামণের পরিমান তুলনামূলক ভাবে কম ছিল কিন্তু লকডাউন তুলে নেয়ার পরে সেপ্টেম্বর থেকে করোনা আক্রান্তের হার ক্রমাগত ভাবে বৃদ্ধি পাচ্ছে। তাই আবার দেশটিতে বেশিরভাগ স্থানে সর্বোচ্চ স্তরের বিধিনিষেধ দেয়া হয়েছে।

সূত্র: বিবিসি
১৭ অক্টোবর ২০২০
সানজানা ফারিহা

আরো পড়ুন

নতুন করে লকডাউনের ইঙ্গিত দেখছেন না বরিস জনসন

অনলাইন ডেস্ক

অবৈধদের বৈধতা দেয়ার ঘোষণা মালয়েশিয়ার

অনলাইন ডেস্ক

নারী পুলিশদের হিজাব পরার অনুমতি দিল নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক