11.5 C
London
June 23, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে পোষা প্রাণীর জন্য ৫০০ পাউন্ড জরিমানার বিধান রেখে নতুন আইন

ইংল্যান্ডের বিড়াল মালিকরা আগামী সোমবার হতে নতুন আইনের কারণে ৫০০ পাউন্ডের মতো জরিমানার মুখোমুখি হতে যাচ্ছেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম।

২০২৪ সালের ১০ জুন থেকে, ইংল্যান্ডের বিড়াল মালিকদের ২০ সপ্তাহ বয়সী সকল বিড়ালকে মাইক্রোচিপের অধীনে আনতে হবে এবং একটি বিড়ালগুলিকে একটি ডাটাবেসের অধীনে নিবন্ধিত করতে হবে।

ইংল্যান্ডের বিড়াল মালিকরা যদি তাদের পোষা প্রাণীকে নিবন্ধন করতে ব্যর্থ হন তাহলে তাদেরকে আগামী সোমবার থেকে ৫০০ পাউন্ড পর্যন্ত জরিমানা করা হতে পারে।

তাছাড়া প্রত্যেকের পোষা প্রাণীর মাইক্রোচিপ অবশ্যই প্রশিক্ষিত পেশাদার দ্বারা লাগাতে হবে বলে কাউন্সিল হতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে। কাউন্সিল হতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, পোষা প্রাণীর মাইক্রোচিপ করতে পশুচিকিৎসক, স্থানীয় কাউন্সিল বা স্থানীয় উদ্ধার এবং পুনর্বাসন কেন্দ্রের সাথে যোগাযোগ করার জন্য।

তাছাড়া প্রত্যেক পোষা প্রাণীর মালিক তাদের নিজেদের পোষা প্রাণীর তথ্য আপ টু ডেট রাখার জন্য দায়বদ্ধ। কেউ যদি নিজেদের ঠিকানা পরিবর্তন করেন তাহলে তার নিজ দায়িত্বে পোষা প্রাণীর বিবরণ ও তথ্য আপডেট করতে হবে। অন্যথায় পোষা প্রাণীর মালিক জরিমানার মুখে পড়বেন বলেও সতর্ক করা হয়।

প্রত্যেক বিড়ালকে মাইক্রোচিপিং করার জন্য ন্যূনতম কোনো বয়সের প্রয়োজনীয়তা নেই বলে জানা যায়। তবে নতুন আইনে বিড়ালদের ২০ সপ্তাহ হওয়ার আগে মাইক্রোচিপ করা বাধ্যতামূলক করা হয়েছে।

সূত্রঃ বার্মিংহাম মেইল

এম.কে
০৫ জুন ২০২৪

আরো পড়ুন

যুক্তরাজ্যে কোভিড ভ্যাকসিন বিক্রয়ের অনুমতি দিতে যাচ্ছে সরকার

নিউজ ডেস্ক

যুক্তরাজ্যে বাড়ছে প্রতিবন্ধী শিশু, দশক শেষে দাঁড়াবে ১০ লাখ

রুয়ান্ডা বিল নিয়ে বিষোদগার করল জাতিসংঘের মানবাধিকার কমিটি