7.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ভেঙে পড়ার ঝুঁকিতে ইংল্যান্ডের ৩৪টি হাসপাতালের ছাদ

ইংল্যান্ডের চৌত্রিশটি হাসপাতাল ভবনের ছাদ কংক্রিটের তৈরি, যা এতটাই ঠুনকো যে সেগুলো যে কোনও সময় ভেঙে পড়ে যেতে পারে। স্বাস্থ্যমন্ত্রী মারিয়া কলফিল্ড লিবারেল ডেমোক্র্যাটদের স্বাস্থ্য মুখপাত্র ডেইজি কুপারের করা একটি সংসদীয় প্রশ্নের লিখিত উত্তরে এটি প্রকাশ করেছেন।

 

আশংকাজনক অবস্থায় থাকা হাসপাতালের সিলিং হঠাৎ ভেঙে পড়তে পারে, স্টাফ এবং রোগীদের আহত করতে পারে এবং সমস্যাটি মোকাবেলা করার জন্য জরুরি পদক্ষেপের আহ্বান জানিয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তারা।

 

কলফিল্ড বলেন এনএইচএস দ্বারা পরিচালিত সমীক্ষায় দেখা গেছে ১৬টি বিভিন্ন স্বাস্থ্য ট্রাস্টের ৩৪টি ভবনে রিইনফোর্সড অটোক্লেভড এরেটেড কংক্রিট (RAAC), হাসপাতালের একজন কর্তা যাকে ’চকলেট অ্যারো বার’ এর সাথে তুলনা করেছেন। RAAC ১৯৬০ থেকে ৮০ এর দশকে হাসপাতাল এবং স্কুল নির্মাণে ব্যাপকভাবে ব্যবহৃত হয়েছিল কিন্তু এটির স্থায়িত্ব সর্বোচ্চ ৩০ বছর।

 

২০২০ সালে সাইমন কোরবেন এনএইচএস ইংল্যান্ডের এস্টেট ডিরেক্টর, ঘোষণা করেছিলেন যে RAAC প্ল্যাঙ্কগুলি একটি ‘উল্লেখযোগ্য নিরাপত্তা ঝুঁকি’ তৈরি করেছে কারণ মেয়াদোত্তীর্ণ এসব ছাদ যেকোন মুহূর্তে ধ্সে পড়তে পারে। তবে বেশ কয়েকটি হাসপাতালে বর্তমানে ঝুঁকি কমাতে ছাদ ধরে রাখার জন্য স্টিল প্রপস ব্যবহার করতে হচ্ছে।

 

১৫ আগস্ট ২০২২
সূত্র: দ্য গার্ডিয়ান

আরো পড়ুন

Islamic Mortgages 🏠 বিলেতে বাড়ি বেচাকেনা

লন্ডনে ধেয়ে আসছে করোনার ‘ভয়ংকর’ রূপ ওমিক্রন

অনলাইন ডেস্ক

প্রীতি প্যাটেলের ইমিগ্রেশন পরিবর্তনের নীল নকশা

অনলাইন ডেস্ক