13.9 C
London
July 22, 2024
TV3 BANGLA
Uncategorized

যে কয়টি ভিন্ন উপায়ে ইতিহাস সৃষ্টি করেছেন কমলা হ্যারিস

আন্তর্জাতিক ডেস্ক: এবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিস যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে ইতিহাস গড়েছেন। এই পদে তিনি হলেন প্রথম কৃষ্ণাঙ্গ এবং প্রথম এশিয়ান-আমেরিকান।

কমলা হ্যারিসের গল্প বলতে গেলে, এই ডেমোক্র্যাটের জন্ম ক্যালিফোর্নিয়ার ওকল্যান্ডে। তার বাবা ভারতে এবং মা জামাইকায় জন্মগ্রহণ করেন। জীবনের প্রথম কিছু বছর কানাডায় অতিবাহিত হয় হ্যারিসের।

হ্যারিস সবসময় নিজের পরিচয় নিয়ে স্বাচ্ছন্দ্য বোধ করেন এবং নিজেকে ‘আমেরিকান’ হিসাবে পরিচয় দিতেন।

তিনি ২০০৩ সালে সান ফ্রান্সিসকোর জেলা আইনজীবীর শীর্ষ আইনজীবী হয়েছিলেন। এরপর ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল, সর্বাধিক জনবহুল রাজ্যের শীর্ষ আইনজীবি এবং আইন প্রয়োগকারী কর্মকর্তা হিসাবে কাজ করে এসেছেন।

দুই মেয়াদে অ্যাটর্নি জেনারেল পদে থাকা কালে তিনি ডেমোক্র্যাটিক পার্টির একজন অন্যতম তারকা খ্যাতি অর্জন করেন, এরই ধারাবাহিকতায় ২০১৭ সালে ক্যালিফোর্নিয়ার জুনিয়র মার্কিন সিনেটর নির্বাচিত হন।

গত বছরের শুরুতে হ্যারিস রাষ্ট্রপতির প্রার্থিতা শুরু করেন। বিভিন্ন প্রতিযোগিতা ও চ্যালেঞ্জ পার করে বিডেনের পরের পদটিতে তিনি পৌঁছে যান।

এদিকে রুদ্ধশ্বাস প্রতীক্ষা আর একের পর এক নাটকীয়তার পর অবশেষে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয় পেয়েছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। এর মাধ্যমে বেজে উঠেছে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিদায় ঘণ্টা।

৭ নভেম্বর ২০২০
এনএইচ

আরো পড়ুন

রাশিয়ার পর কোভিড-১৯ ভ্যাকসিন অনুমোদন দিলো চীনও

অনলাইন ডেস্ক

ভারতের সীমান্ত বন্ধ থাকায় কিছু টাকা অন্তত দেশে আছে

যুক্তরাজ্যে করোনা সংক্রমণ এখনও বেড়েই চলছে

অনলাইন ডেস্ক