12.6 C
London
October 7, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

যে কারণে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ড থেকে সরে গেলেন ইলিয়াস কাঞ্চন

অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব গ্রহণের পর থেকেই দেশের বিভিন্ন সেক্টরে পরিবর্তন আসছে। এরই ধারাবাহিকতায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩-এর জুরি বোর্ড পুনর্গঠন করা হয়েছিল। সেখানে ছিলেন কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন, অভিনেত্রী অপি করিম, সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সী, সংগীত পরিচালক প্রিন্স মাহমুদসহ বেশ কয়েকজন।

তবে এই বোর্ড থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ইলিয়াস কাঞ্চন। এ ব্যাপারে তিনি বলেন, ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার জুরি বোর্ডে অনেক সিনেমা জমা পড়ে থাকে। সময়ও খুব কম থাকে। আর এই সময়ের মধ্যে একটি সিনেমা দেখে বিচার-বিশ্লেষণ করা সময়সাপেক্ষ বিষয়। আমার নানা কাজে ব্যস্ততা রয়েছে। ফলে এ পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যেখানে সময় দিতে পারব না সে পদে না থেকে অন্যকে সুযোগ দেওয়াটাই আমার কাছে ভালো মনে হয়েছে।’

এর আগে গত ১৫ সেপ্টেম্বর জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২৩ প্রদানের উদ্দেশ্যে ‘জুরিবোর্ড’ পুনর্গঠন করে প্রজ্ঞাপন জারি করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (চলচ্চিত্র) সভাপতি করে মোট সদস্য ১৩ জনের নাম প্রকাশ করা হয়েছিল। সদস্যসচিব রাখা হয় বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানকে। এছাড়া তাকে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র অধিশাখার প্রধান করা হয়।

জুরি বোর্ডের অন্য সদস্যদের তালিকায় ছিলেন- অভিনেতা ইলিয়াস কাঞ্চন, নির্মাতা জাহিদুর রহিম অঞ্জন, সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ, চিত্রগ্রাহক বরকত হোসেন, অভিনেত্রী অপি করিম, সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের সভাপতি এসএম ইমরান হোসেন ও সাংবাদিক ওয়াহিদ সুজন।

জানা গেছে, প্রতিবারের মতো এবারও মোট ২৮টি শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে।

এম.কে
২৩ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

সিলেটে এমপির গাড়িতে হামলা, পাশেই ছিল দর্শক পুলিশ

অনলাইন ডেস্ক

ওসমানী বিমানবন্দরে বন্ধ হতে পারে বিমান ওঠা-নামা

সিলেটের পর্যটনশিল্পে ৩০০ কোটি টাকার ক্ষতি

অনলাইন ডেস্ক