12.2 C
London
April 14, 2024
TV3 BANGLA
Uncategorized

রাত ১০টার পর পাব বন্ধ থাকায় ঝুঁকিতে দোকানদাররা!

টিভিথ্রি ডেস্ক: যুক্তরাজ্যে রাত ১০টার পর পাব, বার এবং রেস্তোঁরাগুলি বন্ধ ঘোষণা হয়েছে। কিন্তু দোকানগুলো রাত ১০টার পরও অ্যালকোহল বিক্রি করতে পারবে। আর এর ফলে ঝুঁকিতে রয়েছেন দোকানদাররা, এমন একটি প্রতিবেদন প্রকাশ করেছে বিবিসি।

করোনা ভাইরাসের ক্রমবর্ধমান আক্রান্তের হার কমানোর জন্য সোমবার (২৮ সেপ্টেম্বর) থেকে রাত ১০টার পর পাব-বার বন্ধের এ ঘোষণা দেওয়া হয়। বিশেষজ্ঞদের মতে, এ ঘোষণার ফলে সহিংসতা, মৌখিক নির্যাতন ও করোন ভাইরাস সংক্রমণের ঝুঁকি রয়েছেন দোকানকর্মীরা।

বিশেষজ্ঞরা বলছেন, শহরের দোকাগুলোয় গভীর রাতে অ্যালকোহল প্রেমীদের ভিড় বেড়ে যাবে। ফলে কর্মীদের সামাজিক দূরত্ব বজায় রাখা কঠিন হয়ে যাবে এবং তাদের করোনা ভাইরাসের ঝুঁকি বেড়ে যাবে।

গত সপ্তাহে প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, আমরা প্রমাণ থেকে দেখেছি যে রাত বাড়ার সঙ্গেসঙ্গে মানুষের অ্যালকোহল সেবনের পরিমাণ বেড়ে যায়। ফলে এই রোগের বিস্তার বেশি ঘটতে থাকে। তাই রাত ১০টার পর থেকে পাব, বার এবং রেস্তোঁরাগুলো বন্ধ রাখা হবে।

সরকারের মতে, জীবন বাঁচাতে তাৎক্ষণিক এই পদক্ষেপ নেওয়া হয়েছে। এই বিধিনিষেধ স্কটল্যান্ডেও প্রযোজ্য।

এদিকে বুধবার (৩০ সেপ্টেম্বর) থেকে উত্তর আয়ারল্যান্ডের পাবগুলো রাত ১১টার মধ্যে বন্ধ হবে এবং রাত ১০টা ৩০ মিনিটের পরে কোনো অ্যালকোহল সরবরাহ করা হবে না।

৩০ সেপ্টেম্বর ২০২০
এসএফ / এনএইচ

আরো পড়ুন

কম ক্রেডিট স্কোরেও কি বাড়ি কেনা যা‍য়? | Buying a property with poor credit | 29 October 2020

No Human is Illegal l মানুষ কখনোই অবৈধ নয় l 01 July 2020

করোনা ভাইরাসে বিপন্ন বাংলাদেশ